শোক দিবসে প্রতিবন্ধী এতিমদের পাশে বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট

শাহীন আলম, ইবি প্রতিনিধি:

প্রতিবন্ধী ও এতিম শিশুদের সাথে নিয়ে ব্যতিক্রমী ভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট।

সোমবার (১৫ আগস্ট) দিবসটি উপলক্ষ্যে তারা বিশ্ববিদ্যালয়ের পার্শবর্তী পদমদী গ্রামের একটি প্রতিবন্ধী এতিমখানার শিশুদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করেন। এসময় তারা শিশুদের সাথে বঙ্গবন্ধুর বাল্যকাল ও তাঁর জীবনাদর্শ নিয়ে গল্প করেন।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, সহ-সভাপতি অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিনা নাসরিন, সাংগঠনিক সম্পাদক সহকারী অধ্যাপক মোঃ শহিদুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন নাসিমুজ্জামান, কে এম শরফুদ্দিন, মো: কামাল উদ্দীন, মোঃ রবিউল ইসলাম, শারমিন সুলতানা মিনি প্রমুখ।

সহ-সভাপতি অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, আমরা সব সময় গতানুগতিকের বাইরে এসে কিছু করার চেষ্টা করি। প্রতিবন্ধী এতিম বাচ্চাদের মুখে হাসি দেখে বুক ভরে গেছে, যা অর্থ দিয়ে পাওয়া সম্ভব নয়।

এ বিষয়ে বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন বলেন, বঙ্গবন্ধু জন্ম না হলে আমরা স্বাধীন দেশ পেতাম না। বঙ্গবন্ধু শিশুদের ভালোবাসতেন। তাই শোকাবহ আগস্টের এই দিনে আমরা প্রতিবন্ধী ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করেছি। আমাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।