চেয়ারে বসে নামাজ রত অবস্থায় মৃত্যু:সাতক্ষীরা জামায়াতের শোক

সাতক্ষীরা সংবাদদাতা: সাতক্ষীরা জেলা জামায়াতের প্রবীণ সদস্য (রুকন) আলহাজ¦ এসএম লুকমান হাকিমের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবার সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোকবানী দিয়েছেন, সাতক্ষীরা জেলা জামায়াতের আমীর হাফেজ মাওলানা রবিউল বাশার ও জেলা জামায়াতের সেক্রেটারী মাওঃ আজিজুর রহমান। শোকবাণীতে জামায়াত নেতাদ্বয় বলেন, আলহাজ¦ এসএম লুকমান হাকিমের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ ভাইকে হারালাম। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

এসএম লুকমান হাকিম শুক্রুবার উপকূলীয় উপজেলা শ্যামনগরের মুন্সিগঞ্জের পাংশেখালি গ্রামে নিজ বাড়িতে রাত সাড়ে ৮টার দিকে বার্ধক্যজনিত কারণে চেয়ারে বসে নামাজ রত অবস্থায় ইন্তিকাল করেছেন। মৃত্যুুকালে তার বয়স হয়েছিলো ১০২ বছর। তিনি স্ত্রী, ৪ পুত্র ও ৪ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। পরের দিন শনিবার বাদ জোহর তার হাতে গড়া জহিরনগর সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসায় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মরহুমের স্মৃতিচারণ করে জানাজা নামাজ পূর্ব এক শোক সভায় বক্তব্য রাখেন সাবেক এমপি জামায়াত নেতা গাজী নজরুল ইসলাম,উপজেলা জামায়াতের সাবেক আমীর মাওলানা আব্দুল মজিদ,মর্তমান আমীর উপাধ্যাক আব্দুর রউফ,সাবেক আমীর আব্দুল জলিল,সেক্রেটারী ময়নুদ্দিন মাহমুদ,সহকারী সেক্রেটারী গোলাম মোস্তফাসহ উপজেলা ও স্থানীয় নেতৃবৃন্দ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রবল বৃষ্টি উপেক্ষা করে মরহুমের জানাজা নামাজে শত শত মানুষ অংশ নেন। মরহুমের জানাজা নামাজে ইমামতি করেন তার সেজ ছেলে মাওলানা এসএম আবু সাইদ।

আলহাজ¦ এসএম লুকমান হাকিম ছিলেন সংগঠনের একজন নিবেদিত প্রাণ দায়িত্বশীল। তিনি আন্দোলনের কঠিন সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গিয়েছেন। সাতক্ষীরা জেলাতে যে কজন ব্যক্তি প্রথম দিকে জামায়াতে ইসলামীর রুকন হয়ে ছিলেন তিনি ছিলেন তার মধ্যে অন্যতম। ১৯৮৯ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত তিনি জামায়াতের রুকন হিসেবে দায়িত্বপালন করেন। হে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাকে ক্ষমা ও রহম করুন এবং তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন ।

 

Check Also

স্পোর্টস সাইন্স’র উপর পিএইচডি করতে চান দ্রুততম মানবী সাতক্ষীরার শিরিনা

আবু সাইদ বিশ্বাস: ১০০ মিটার স্প্রিটে দৌড়িয়ে দ্রুততম মানবীর মুকুট অর্জন করেছে সাতক্ষীরার মেয়ে শিরিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।