সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা

মাহফিজুল ইসলাম আককাজ : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী, দেশরতœ শেখ হাসিনা’কে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে ও নিহত সকল শহিদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । সোমবার (২২ আগস্ট) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে জেলা মহিলা আওয়ামী লীগের আয়োজনে জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদা আক্তার বানু’র সভাপতিত্বে এবং জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান জ্যোৎস্না আরা’র সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ কমান্ডো ০০০১বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “শোকাবহ আগস্ট বাঙালী জাতির জন্য একটি বেদনার মাস। এ মাসে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদেরকে হারিয়েছি। এ মাসে ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনা’কে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলা করা হয়েছিল। ১৭ আগস্ট সারা দেশে একযোগে বোমা হামলা করেছিল। শোকাবহ আগস্টের সেই মর্মান্তিক স্মৃতি আজো আমাদের কাঁদায়। যারা ২০১৩ সালে সাতক্ষীরায় হত্যাযজ্ঞ চালিয়েছে তারা বক্তব্যে তাদের অপরাধ স্বীকার করেছে। স্বাধীনতা বিরোধী বিএনপি-জামাত আজো হুমকি দেয় আবারও সাতক্ষীরাতে ১৩ সালের তান্ডব সৃষ্টি করবে। তাদের সেই চাওয়া আর কখনও পূরণ হবেনা। আওয়ামী লীগের নেতা-কর্মীরা আজ ঐক্যবদ্ধ ও স্বোচ্ছার। দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। ইট মারলে পাটকেল খেতে প্রস্তুত হয়ে যান। আমরা বঙ্গবন্ধুর আদর্শ্যের সৈনিক। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে অপরাধীদের বিচার করেছেন এবং কঠিন সাজা দিয়েছেন। যারা দেশে ও দেশের বাহিরে অপরাধ করে পালিয়ে বেড়াচ্ছেন তাদের ক্ষমা নেই। পাপের সাজা ভোগ করতেই হবে। ইনশাল্লাহ বাংলার মাটিতে তাদের বিচার হবেই।”
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবু আহমেদ, সাংগঠনি সম্পাদক কাজী আকতার হোসেন, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আরিফ হাসান প্রিন্স, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি বিকাশ চন্দ্র দাশ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী হাশিম উদ্দিন হিমেল, সাধারণ সম্পাদক মো, সুমন হোসেন, মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলেখা দাশ, সাংগঠনিক সম্পাদক রওশনারা রুবি, সোনিয়া পারভিন শাপলা, দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম সিম্মী, প্রচার সম্পাদক কবি অধ্যাপক সালেহা আক্তার, শ্রম বিষয়ক সম্পাদক রাবেয়া পারভিন, রোখসানা পারভিন, কলারোয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রহিমা বেগম কাজল, কালিগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জেবুন্নেছা, শ্যামনগর উপজেলা ভুরুলিয়া ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি রহিমা আক্তার প্রমুখ। এসময় বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে আগত জেলা মহিলা আওয়ামীলীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাতক্ষীরা আলিয়া মাদ্রসার আরবী প্রভাষক মাওলানা আজিজুল আলম।

ক্যাপশন : বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং জননেত্রী শেখ হাসিনা’কে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে ও নিহত সকল শহিদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।