সাতক্ষীরায় ভেজাল দুধ উদ্ধার দুইজনকে ভ্রাম্যমান আদালতে ৫ লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি :
সাতক্ষীরার তালায় ১ হাজার লিটার ভেজাল দুধ ও ৪৫০ কেজি ভেজাল জেলি উদ্ধারসহ দুইজনকে ভ্রাম্যমাণ আদালতের ৫লক্ষ টাকা জরিমানা ও দুই বছর ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে। মঙ্গলবার বিকালে ও সোমবার রাত সাড়ে ১১টার সময় পৃথক ভ্রাম্যমাণ আদালতে এ রায় প্রধান করা হয়।

আটককৃত ব্যক্তি হলেন, তালা উপজেলার জেয়ালা গ্রামের মৃত কালিপদ ঘোষের ছেলে প্রশান্ত ঘোষ (৬০) এবং তালা উপজেলার মহান্দী গ্রামের মৃত চিত্তরঞ্জন ঘোষের ছেলে গৌর শংকর ঘোষ (৫৫)।

তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র দায়িত্বপ্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক ও স্যানিটারী ইন্সপেক্টর শরীফ মো.আব্দুল মতিন জানান, মঙ্গলবার দুপুরে জেয়ালা ঘোষপাড়ার নিজ বাড়ি থেকে ১ হাজার লিটার ভেজাল দুধ ও ৩৫০ কেজি ভেজাল জেলিসহ প্রশান্ত ঘোষকে জেয়ালা গ্রাম থেকে সাতক্ষীরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কর্মকর্তারা তাকে আটক করে । পরে আটককৃত ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমাণ আদালতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রুহুল কুদ্দুস আটককৃত ব্যক্তিকে ৫ লক্ষ টাকা জরিমানা ও ছয় মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা এবং অনাদয়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়।

অন্যদিকে গত সোমবার সন্ধ্যা সময় খলিলনগর ইউনিয়নের হাজরাকাটি বাজার এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন। এসময় একটি বাইসাইকেলে করে দুধ পরিবহনের ক্যানে থাকা ভেজাল দুধ তৈরি করা জন্য ১০০ কেজি জেলি উদ্ধারসহ ব্যবসায়ী গৌরি শংকর ঘোষকে আটক করা হয়। পরে ১০০ কেজি জেলিসহ আটককৃত ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। রাতে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বিশ্বাস আটককৃত ব্যক্তিকে দুই মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা করেন।

তিনি আরো জানান, এর আগে একই অপরাধে গত ১ আগস্ট তারিখে ভ্রাম্যমাণ আদালতে গৌর শংকর ঘোষকে ১০ হাজার টাকা জরিমানা ও ৭০০ কেজি ভেজাল জেলি বাজেয়াপ্ত করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ রুহুল কুদ্দুস জানান,শিশু খাদ্য ভেজাল ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ২৫ ধারা অনুযায়ী ৫ লক্ষ টাকা জরিমানা ও ছয় মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে এবং অনাদয়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়।
তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারা অনুযায়ী দুই মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে। ##

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।