সাতক্ষীরা মেডিকেলে লাশ উদ্ধারের ঘটনায় মানববন্ধন

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের নষ্ট লিফটের নিচ থেকে বীর মুক্তিযোদ্ধা মো: সৈয়েদ আলী মন্ডল এর লাশ উদ্ধারের তদন্ত ও দোষিদের বিচারের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা এবং সর্বস্তরের মানুষের আয়োজনে মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিক আহমদের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা আব্দুল গফুরের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা সিটি কলেজের সাবেক অধ্যক্ষ সুভাষ সরকার, কামরুজ্জামান বাবু, এবি এম আব্দুর রাজ্জাক, এড. মোস্তফা নুরুল আলম, জিললুর করিম প্রমূখ।

এসময় বক্তারা বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মত প্রতিষ্ঠানে মাসের পর মাস লিফট নষ্ট থাকার পরও সেটি স্থায়ীভাবে বন্ধ রাখা হয়নি। সেখানে একজন মানুষ ৫দিন আটকা পড়ে থাকলেও কারো নজরে না আসাটা অস্বাভাবিক। এক্ষেত্রে মেডিকেল কতৃপক্ষের সীমাহীন দায়িত্বহীনতা ছাড়াও বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আলী মন্ডলের মৃত্যকান্ডের আর কোন কারন আছে কি না তার তদন্ত এবং দোষিদের বিচারের দাবি জানান তারা।

 

নিখোঁজের চার দিন পর সাতক্ষীরা মেডিকেলের লিফট থেকে বীর মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার

আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরা:  চিকিৎসক দেখাতে বেরিয়ে চার দিন ধরে নিখোঁজ এক বীর মুক্তিযোদ্ধার লাশ পাওয়া গেছে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের অকেজো এক লিফটের মধ্যে।

সৈয়দ আলী মণ্ডলের ভাতিজা লোকমান মণ্ডল জানান, গত মঙ্গলবার সকালের দিকে তাঁর চাচা বাড়ি থেকে চিকিৎসা ও ওষুধ নিতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে যান। এরপর তিনি আর বাড়ি ফিরে আসেননি। রাতে বাড়ি না ফেরায় সম্ভাব্য সব জায়গায় খুঁজে তাঁর কোনো সন্ধান পাওয়া যায়নি। পরদিন বুধবার সাতক্ষীরা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। পাশাপাশি তাঁর খোঁজ পেতে ভোমরা থেকে সাতক্ষীরা শহর পর্যন্ত মাইকিং করা হয়।

পুলিশ এসে ডোমের মাধ্যমে বেলা পৌনে দুইটার দিকে পচাগলা লাশটি উদ্ধার করে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কুদরত-ই-খোদা বলেন, আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে হাসপাতাল বন্ধ রয়েছে। এ কারণে তিনি হাসপাতালে যাননি। দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতালের লিফটম্যান আরিফুর রহমান তাঁকে মুঠোফোনে জানান, হাসপাতালের নিচতলা ও দোতলায় প্রচণ্ড দুর্গন্ধ বের হচ্ছে। হাসপাতালের প্রধান ফটকের সামনেই নিচতলার চারটি লিফটের মধ্যে তিনটি লিফট দুই সপ্তাহ ধরে নষ্ট। শুধু ৪ নম্বর লিফটটি চালু রয়েছে। নষ্ট ১ নম্বর লিফটটি পাঁচতলায় ছিল। নিচতলায় এর দরজাটি খুলে লিফটম্যান দেখেন, নিচে একটি লাশ পড়ে রয়েছে। সাতক্ষীরা সদর থানার পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এসে ডোমের মাধ্যমে বেলা পৌনে দুইটার দিকে পচাগলা লাশটি উদ্ধার করে।

সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান বলেন, উদ্ধার করা লাশটি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী মণ্ডলের বলে তাঁর আত্মীয়স্বজনেরা শনাক্ত করেছেন। কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা এ মুহূর্তে বলা যাচ্ছে না। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি দুর্ঘটনা। নষ্ট ফাঁকা লিফটে উঠতে গিয়ে তিনি ওপর থেকে নিচে পড়ে মারা যেতে পারেন। তবে তদন্ত ছাড়া নিশ্চিত ও বিস্তারিত বলা যাচ্ছে না।

Check Also

দেশের গনতন্ত্র না থাকাই মানুষ আজ পরাধীনঃ সাতক্ষীরায়   ড. বদিউল আলম মজুমদার

সাতক্ষীরা সংবাদদাতাঃ :সুজন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর কেন্দ্রীয় কমিটির সম্পাদক ড.বদিউল আলম মজুমদার বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।