নির্দলীয় সরকারের অধীনে ইসি গঠনের পর নির্বাচন করতে হবে : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ সরকারকে বিদায় করতে হবে। সরকারকে বিদায় করে নির্দলীয় সরকারের দাবি পূরণ করতে হবে এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন কমিশন (ইসি) গঠনের পর নিরপেক্ষ নির্বাচন করতে হবে।

শনিবার (১৫ অক্টোবর) বিকেলে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে বিভাগীয় গণসমাবেশে তিনি এ কথা বলেন।

তত্ত্বাবধায়ক সরকারের দাবি, জ্বালানি তেল, চাল-ডালসহ সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, আওয়ামী লীগের সন্ত্রাসীদের ও পুলিশের গুলিতে বিএনপির কর্মীদের নিহত হওয়ার প্রতিবাদ এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশ করেছে বিএনপি। চট্টগ্রামের পর এটি দ্বিতীয় বিভাগীয় সমাবেশ হলো। আগামী ২২ অক্টোবর খুলনা এবং পরে আরো সাতটি স্থানে এ ধরনের সমাবেশ হবে।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, ‘ময়মনসিংহের এ গণসমাবেশের আগে নেতা-কর্মীদের নানাভাবে বাধা দেয়া হয়েছে। ককটেল, গুলি, লাঠিসোঁটা ও মোটরসাইকেলের মহড়া উপেক্ষা করে যারা আজকের সমাবেশে এসেছেন, তাদের অভিনন্দন জানাই। ঢাকা থেকে আসার পথে গাজীপুর পার হতেই দেখেছি, সড়কে যানবাহন নেই। মনে হলো একি! হরতাল চলছে, নাকি কারফিউ। আরো সামনে এসে দেখলাম, ছোট ছোট ট্রাকে করে আমাদের কর্মীরা ময়মনসিংহের দিকে যাচ্ছেন। আরো শুনলাম, পথে পথে সোনার ছেলেরাও (ছাত্রলীগকে উদ্দেশ করে) নাকি লাঠি হাতে অবস্থান করছে।’

গণসমাবেশে সভাপতিত্ব করেন ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক এ কে এম শফিকুল ইসলাম। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য দেন।

সমাবেশে ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে বিপুলসংখ্যক মানুষ অংশ নেন। বেলা ২টায় এ সমাবেশ শুরু হয়। তবে শুক্রবার রাত থেকেই বিএনপির বিভিন্ন জেলার অনেক নেতা-কর্মী সমাবেশস্থলে উপস্থিত হয়ে সেখানে রাত্রিযাপন করেন।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।