দেবহাটার কুলিয়ায় ইকরা একাডেমি শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

দেবহাটার কুলিয়ায় ইকরা একাডেমি শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

আবু বক্কার সিদ্দিক দেবহাটা (সাতক্ষীরা):-

বিজ্ঞান ও প্রযুক্তির চরম উৎকর্ষের এই যুগে আপনাদের প্রাণ প্রিয় আদরের কোমলমতি সন্তানকে নিয়ে আপনার স্বপ্ন। আপনার সন্তান এক দিন সৎ, যোগ্য, আদর্শবান সুসন্তান হিসাবে বড় হবে, হবে ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যারিষ্টার কিংবা শিক্ষক। সর্বোপরি সে একজন পরিপূর্ণ মানুষ ও যোগ্য নাগরিক রুপে নিজেকে গড়ে তুলবে। এ প্রত্যাশা আমার, আপনার, সবার। আজ যারা শিশু আগামী দিনে তারাই হবে সারা বিশ্বের চালিকা শক্তি। তাই শিশুদের দিকেই তাকিয়ে আছে আজকের বর্তমান বিশ্ব। কারণ “আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত”। কিন্তু শিশু কিশোরদের সাজঘর আজ নানা সমস্যায় আক্রান্ত। উপযুক্ত শিক্ষালয় পাওয়া আজ বড়ই দুষ্কর। তদুপরি পুঁজিবাদের এ যুগে পণ্যের মত শিক্ষা ব্যবস্থাতে চলছে চরম বাণিজ্যিকীকরণ। আর এ করণেই আপনিও হয়তো চিন্তিত ও উদ্বিগ্ন। কোন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করাবেন আপনার সন্তানকে অথবা যেখানে সন্তানকে ভর্তি করিয়েছেন সেখানে সে আদৌ উপযুক্ত শিক্ষা পাচ্ছে কিনা? এরকম প্রেক্ষাপটে আপনি হয়তো দ্ধিধান্বিত হচ্ছেন প্রকৃত ও আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান বাছায় করতে। এই ভাঙ্গা গড়ার স্বপ্নিল খেলায় আপনি যখন উদ্বিগ্ন ঠিক তখনই ” ইকরা-ক্যাডেট একাডেমি “আপনার কাঙ্খিত স্বপ্ন বাস্তবায়নে এবং আপনাকে সহায়তা করতে এগিয়ে এসেছে। এখানে আপনার সন্তানকে অকৃত্রিম ভালবাসা, স্নেহপূর্ণ আন্তরিকতা এবং দক্ষতার সাথে যথার্থ শিক্ষা প্রদানের মাধ্যমে সুশিক্ষিত সফল মানুষরুপে গড়ে তোলা হবে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টার সময় ইকরা একাডেমি ভবনে ১নং কুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের জেলা সহ-সভাপতি জনাব মো: আসাদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলার ভাইস চেয়ারম্যান ও সাবেক ছাত্র নেতা জনাব মো: হাবিবুর রহমান (সবুজ)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা ইকরা একাডেমির ভাইস প্রিন্সিপাল জনাব মাওলানা মাহমুদ হাসান সাহেব, সুবর্নাবাদ সেন্টাল হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মাওলানা আব্দুল্লাহ সাহেব, ইকরা একাডেমি কুলিয়া শাখার প্রধান শিক্ষকসহ সকল শিক্ষক-শিক্ষিকারা।

তাদের বক্তব্য বলেন,ইসলামি শিক্ষাই মুসলিম জাতির মেরুদণ্ড। একজন মুসলিমের প্রকৃত ভবিষ্যৎ তথা পরকালীন জীবন গঠনে ইসলামি শিক্ষা ও আদর্শের বিকল্প নেই। এ শিক্ষা ও আদর্শ গ্রহণের সুপ্ত প্রতিভা বা যোগ্যতা আল্লাহ তা’আলা প্রতিটি শিশুর মাঝে জন্মগতভাবেই রেখে দিয়েছেন। কোমলমতি শিশুদের এই সুপ্ত প্রতিভা বিকাশের জন্যই “ইকরা একাডেমি”।

আশ্চর্য হলেও সত্য যে, মুসলিম সংখ্যাগরিষ্ঠ এদেশের অধিকাংশ শিশু এখনো বঞ্চিত ইসলামের মৌলিক শিক্ষা থেকে, ইসলামি সুমহান আদর্শ থেকে এবং সত্যিকার ইসলামি জীবন গঠন থেকে। সে কারণেই ধর্মপ্রাণ অভিভাবকগণ তাদের সন্তানের প্রাথমিক শিক্ষার ভবিষ্যৎ নিয়ে রীতিমতো চিন্তিত। তাই ইকরা একাডেমি এগিয়ে এসেছে চিন্তিত অভিভাবকদের পাশে দাঁড়াতে। যেখানে প্রতিটি শিশু গড়ে উঠবে মানসম্মত সাধারণ শিক্ষার পাশাপাশি প্রকৃত ইসলামি শিক্ষা ও আদর্শের আলোকে। সাথে সাথে সে পবিত্র কুরআন হেফজেরও যোগ্য হয়ে গড়ে উঠবে। সুতরাং আপনার সন্তানের প্রকৃত ভবিষ্যৎ নিশ্চিত করার এবং তাকে পূর্ণ ইসলামি ভাবধারায় গড়ে তোলার এক অনন্য শিশু শিক্ষা প্রতিষ্ঠান “ইকরা একাডেমি”।

Check Also

সাতক্ষীরা জেলা পরিষদের সাবেক সদস্য আলফা ফেনসিডিলসহ গ্রেফতার: কুলি থেকে কোটি পতি

কুলি থেকে কোটি পতি : সাতক্ষীরার হুন্ডি ব্যবসায়ী আল ফেরদৌস আলফা ফেনসিডিলসহ গ্রেফতার ক্রাইমবার্তা ডটকম ২৬/১১/২০২২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।