গৃহবধূ ধর্ষণ মামলায় ২ আসামির ফাঁসির রায়

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ফুলবাড়ী উপজেলার মীরপুর গ্রামের হানিফা হাজীর ছেলে বুলু (৪০) ও একই এলাকার মোকলেছার রহমানের ছেলে সাগর (৩২)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২০ নভেম্বর বিকালে গৃহবধূ স্বামীর বাড়ি থেকে রাগ করে বাবার বাড়ি যাচ্ছিলেন। পথিমধ্যে ওই গ্রামে সাগরের সঙ্গে দেখা হলে একটি ইজিবাইকের ব্যবস্থা করে দেওয়ার জন্য গৃহবধূ অনুরোধ করেন। পরে সাগর অল্প সময়ে সড়কে নিয়ে ইজিবাইকে উঠিয়ে দেবে বলে জমি-বাড়ির আইল দিয়ে নিয়ে যাওয়ার সময় মোবাইল ফোনে বুলুকে ডাকে। পরে ক্ষেতের মাঝখানে গৃহবধূকে ধর্ষণ করে।

বিষয়টি কাউকে না জানানোর জন্য ভয়ভীতি প্রদর্শন করে। পরে গৃহবধূর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে দুই আসামি পালিয়ে যায়। পরদিন ২১ নভেম্বর গৃহবধূ বাদী হয়ে এই দুজনকে আসামি করে ফুলবাড়ী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

মামলা দায়েরের পর ফুলবাড়ী থানা পুলিশ দুই আসামিকে গ্রেফতার করে। গ্রেফতারের পর আসামিরা প্রথমে ১৬১ ধারায় পুলিশের কাছে ও পরে ১৬৪ ধারায় বিচারকের কাছে জবানবন্দি দেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট জমা দেন। মামলায় মোট সাত সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হওয়ায় বিচারক আসামিদেরকে উপরোক্ত সাজা দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি তৈয়বা বেগম বলেন, মামলাটি খুবই দ্রুতভাবে শেষ করতে সক্ষম হয়েছি। মামলার রায়ে আমরা খুশি। মামলাটি যত দ্রুত শেষ হয়েছে তত দ্রুত রায় কার্যকর হবে বলে আমরা আশা করছি।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মাজহারুল ইসলাম সরকার।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।