আশাশুনির প্রতাপনগরে ইভটিজিং ও মাদক মুক্ত সুষ্ঠ সমাজ বিনির্মাণ শীর্ষক ক্যাম্পেইন

 ইয়াসিন সারাফাত: আশাশুনি:আশাশুনি উপজেলার ১০নং প্রতাপনগর ইউনিয়নের আল হুদা ইসলামী যুব সংঘের আয়োজনে, চাকলা দারুসুন্নাত আমিনিয়া দাখিল মাদ্রাসা’র প্রাঙ্গনে ইভটিজিং ও মাদক মুক্ত সুষ্ঠ সমাজ বিনির্মাণ শীর্ষক ক্যাম্পেইন  অনুষ্ঠিত হয়েছে।আজ(১৭ নভেম্বর) বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকা হতে, ইভটিজিং ও মাদক মুক্ত সুষ্ঠ সমাজ বিনির্মান শীর্ষক এ ক্যাম্পেইন-২০২২ অনুষ্ঠিত হয়।
উক্ত ক্যাম্পেইনে সভাপতিত্ব করেন আল-হুদা ইসলামি যুব সংঘের  সভাপতি নুরুজ্জামান সবুজ ঢালী,।
ক্যাম্পেইন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-১০নং প্রতাপনগর ইউনিয়ন পরিষদ  চেয়ারম্যান- আলহাজ্ব আবু দাউদ ঢালী।এসময় আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে অত্র ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও মুহতামিম দ্বয়।মাওঃ এম জামাল উদ্দীন, আলহাজ্ব মাস্টার আমিরুল ইসলাম,মাওঃ আওছাফুর রহমান ও হাফেজ এম আব্দুল হালিম উক্ত সভা অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন।

এছাড়াও উক্ত ক্যাম্পেইনে আলোচক হিসাবে উপস্থিত ছিলেন-প্রধান আলোচক-অধ্যাপক নজিবুর রহমান,ব্যবস্থাপনা বিভাগ,প্রধান-শহীদ সোহরাওয়ার্দী কলেজ,খুলনা।বিদেশ রঞ্জন মৃধা- প্রভাষক,সমাজকর্ম বিভাগ,কপোতাক্ষ কলেজ,কয়রা,খুলনা। হাফেজ মাওঃ জাহাঙ্গীর আলম- খতিব,হযরত আলী(রা)জামে rমসজিদ,চাকলা।ডাক্তার আশিকুর রহমান, এমবিবিএস,এ্যাপোলো পালর্স হাসপাতাল,কুমিল্লা।
উক্ত ক্যাম্পেইনে সঞ্চালনা করেন মাওঃ মাসুম বিল্লাহ  এতে প্রত্যেক আলোচক বৃন্দ তাদের পূর্বে নির্ধারিত ইভটিজিং ও মাদক  উপলক্ষে নির্ধারিত বিষয়ের উপরে সকলে যুগ উপযোগী তাদের মূল্যবান আলোচনা পেশ করেন- পবিত্র কুরআন,হাদিস ও গিতা এবং চিকিৎসা বিজ্ঞান শাস্ত্র হতে বিভিন্ন দিক নির্দেশনা মূলক সামাজিক, মানসিক ও পারিবারিক ক্ষতির সম্মুখীন ও শিক্ষা নিয়ে আলোচনা করেন।

এছাড়া অত্র ইউনিয়নের পাশ্ববর্তী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক স্টপ সহ ছাত্র ছাত্রী/ শিক্ষার্থী বৃন্দ সহ এলাকায় গণ্য মান্য ব্যক্তিবর্গ সহ -এলাকার সুশীল যুব সমাজ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।
উক্ত ক্যাম্পেইন সভায় সভাপতির সমাপনী বক্তব্যের তিনটি গুরুত্বপূর্ণ কথার মাধ্যমে শেষ হয়। সমাজ দেশ জাতি ইভটিজিং ও মাদক সহ সকল খারাপ থেকে মুক্তি পাবে যখন আমাদের দেশের শিক্ষা ব্যবস্থায় তিনটি বিষয় সমন্বয় করা হবে-মানবিক মূল্যবোধ,সামাজিক মূল্যবোধ,আদর্শিক মূল্যবোধ। এর মাধ্যমে সুষ্ঠু সুন্দরভাবে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

Check Also

বেনাপোলে ইঞ্জিনভ্যানের মধ্যে মিলল কোটি টাকার স্বর্ণ

বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ১ কেজি ওজনের ৯টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।