নগ্নতা, অশ্লীলতা ও বেহায়াপনা কোন ধর্মের সংস্কৃতি হতে পারেনা: হাফেজ রবিউল বাশার

সাতক্ষীরা সংবাদদাতাঃ সাতক্ষীরা সাহিত্য সংস্কৃতি সংসদের প্রধান উপদেষ্টা মুহাদ্দীস রবিউল বাশার বলেছেন, নগ্নতা, অশ্লীলতা, বেহায়াপনা কোন দেশের, কোন জাতির, কোন ধর্মের সংস্কৃতি হতে পারেনা। বিকৃত রুচির মানুষ, উদ্দেশ্য প্রণোদিত ভাবে বিভিন্ন নামে আমাদের মাঝে তা ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে। এর প্রভাবে সমাজ কলুষিত হচ্ছে, নষ্ট হচ্ছে যুবচরিত্র। দাম্পত্য জীবনে লেগে আসে অশান্তি। পারিবারিক ব্যবস্থা ভেঙ্গে পড়ছে, ঘটছে বিবাহ বিচ্ছেদ। তাই অপসংস্কৃতি ও অশ্লীলতা রোধে তিনি সকলকে এগিয়ে আসার আহবান জানন। গতকাল সাতক্ষীরা সাহিত্য সংস্কৃতি সংসদের উদ্যোগে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাতক্ষীরা সাহিত্য সংস্কৃতি সংসদের সভাপতি সাবেক এমপি গাজী নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথিরি বক্তব্য রাখেন সাতক্ষীরা সাহিত্য সংস্কৃতি সংসদের উপদেষ্টা অধ্যাপক শহিদুল ইসলাম মুকুল, মাওলান আজিজুর রহমান, প্রভাষক ওমর ফারুক। রুহুল আমিনের পরিচালনায় অনুষ্ঠিত পুরুস্কার বিতরণী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যক্ষ নুর মোহাম্মদ, কবি, সাহিত্যিক আব্দুল ওহাব আজাদ ও বেদুইন মোস্তফা। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দু।

অনুষ্ঠানে দেবহাটা থেকে হাফেজ আবু হাসান মেজবাহ, কলারোয়া থেকে ক) ইব্রাহিম হোসেন,খ) শেখ ফাহিম হাসান,গ) মোস্তাহিদুল ইসলাম,শ্যামনগর থেকে ক) তাহমিদ আল সাকিব,খ) আল শাহরিয়ার মাহির, গ) শাহরিয়া তৌফিক। আশাশুনি থেকে ক) শামীম রেজা সরদার,খ) রাফিজ হাসান, গ) শামীম রেজা মহলদার,ঘ) আসাদুল্লাহ আল মাসুদ। কালিগঞ্জ থেকে ক) তোফায়েল আহমদ। সদর পূর্ব থেকে ক) তামীম হোসেন, খ) সাদিকুর রহমান এবং সাতক্ষীরা শহর থেকে মোখলেছুর রহমান।

বিশেষ অতিথি অধ্যাপক শহিদুল ইসলাম মুকুল বলেন , আজ সমাজে নৈতিক অবক্ষয় মহামারী আকারে দেখা দিয়েছে। সমাজ কাঠামো ভেঙে পড়ার উপক্রম হয়েছে। সমাজে পারস্পরিক শ্রদ্ধাবোধ চরমভাবে লোপ পেতে বসেছে। পারস্পরিক শ্রদ্ধাবোধের অভাব আর নৈতিক অবক্ষয়ের কারণে সমাজে অপরাধ অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। নৈতিক অবক্ষয়ের কারণে আগের বাংলাদেশের সমাজ ব্যবস্থায় যে পারিবারিক বন্ধন দৃঢ় ছিলো, তাতে আজ ফাটল ধরেছে। সমাজ জীবনে চরম শিৃঙ্খলা দেখা দিয়েছে। ফলে নানারকম অপরাধ, খুন, ধর্ষণ, হাইজ্যাকিং, চুরি, ডাকাতি প্রতারণা ইত্যাদি প্যারাসাইটের মতো সমাজে ছড়িয়ে পড়ছে। সমাজের এহেন অবস্থা থেকে উত্তরণে রাষ্ট্রকে এগিয়ে আসতে হবে।

সাতক্ষীরা সাহিত্য সংস্কৃতি সংসদের উপদেষ্টা মাওলানা আজিজুর রহমান সুরা আহযাবের ৩৩ নং আয়াতের উদ্বৃত্তি দিয়ে বলেন,আল্লাহ তা-আলা বলেছেন‘ তোমরা নিজেদের গৃহে অবস্থান করো। পূর্বের জাহেলী যুগের মতো সাজসজ্জা দেখিয়ে বেড়িও না। নামায কায়েম করো, যাকাত দাও এবং আল্লাহ ও তাঁর রসূলের আনুগত্য করো। এটাই তোমাদের জন্য কল্যান। কিন্তু রাষ্ট্রীয় ভাবে ইসলামী সংস্কৃতিকে সংকুচিত করা হচ্ছে। নগ্নতা, অশ্লীলতা, বেহায়াপনা ছড়িয়ে দেওয়া হচ্ছে। ভারতীয় সংস্কৃতি চাপিয়ে দেয়া হচ্ছে। যেটা দেশে জন্য অত্যান্ত ক্ষতিকর।

 

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।