রেমিট্যান্স আহরণকারী প্রতিষ্ঠান হিসেবে ইসলামী ব্যাংক সাতক্ষীরা শাখা জেলার সেরা

আবু সাইদ বিশ্বাস,ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরাঃ রেমিট্যান্স আহরণকারী প্রতিষ্ঠান হিসেবে ইসলামী ব্যাংক সাতক্ষীরা শাখা জেলার মধ্যে প্রথম স্থান অধীকার করেছে। এছাড়া সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী ব্যক্তি হিসেবে ব্যাংটির গ্রাহক মো: আলতাফ হোসেনকে সম্মাননা স্মারক ও চেক প্রদান করা হয়েছে। রবিবার ১৮ ডিসেম্বর সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক অভিবাসি দিবসের আলোচনা সভায় আমন্ত্রিত অতিথিবৃন্দু তাদের হাতে সম্মাননা স্মারক ও চেক তুলে দেন। সর্বোচ্চ রেমিট্যান্স আহরনকারী ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সাতক্ষীরা শাখার ব্যাবস্থাপক ও এসভিপি মুহাঃ হাফিজুর রজমান সম্মাননা স্মারক গ্রহণ করেন। এসময় অন্যান্যের মধ্যে ব্যাংটির সিনিয়র অফিসার শামসুর রহমান, অফিসার জাকির হোসেন, মোঃ ওবায়দুল্লাহসহ অনেকে উপস্থিত ছিলেন।
আন্তর্জাতিক অভিবাসি দিবস – ২০২২ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা, সম্মাননা ও চেক প্রদান অনুষ্ঠানে ইসলামী ব্যাংক সাতক্ষীরা শাখার ব্যাবস্থাপক ও এসভিপি মুহাঃ হাফিজুর রজমান বলেন, বিশ্ব অর্থনীতিতে মন্দাভাব থাকলেও বাংলাদেশ ২০২১ সালে ৫.৪৭ শতাংশ জিডিপির প্রবৃদ্ধি ধরে রাখতে পেরেছে ব্যাংকটি। তিনি আরো বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড শুরু থেকেই সরকারের অভীষ্ট লক্ষ্য অর্জনে এবং দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নকে বেগবান করার জন্য কাজ করে যাচ্ছে। ফলে দেশের ক্রমবর্ধমান প্রবৃদ্ধির সাথে বিভিন্ন সূচকে ইসলামী ব্যাংকের ইতিবাচক প্রবৃদ্ধি অর্জিত হয়েছে। যে সকল কারনে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সাফল্যের শীর্ষে উঠে এসেছে। তিনি আরো বলেন, ঋণ-আমানত, রেমিট্যান্স যে কোনো বিচারে শক্তিশালী অবস্থানে আছে ইসলামী ব্যাংক। দেশের অর্থনৈতিক উন্নয়নে বড় ভূমিকা রয়েছে বাণিজ্যিক ব্যাংকের। এক্ষেত্রে সবচেয়ে এগিয়ে ইসলামী ব্যাংক। ৩০ হাজার গ্রাম মাইক্রো ফাইন্যান্সের আওতায় ব্যাংকের ১৬ লাখ গ্রাহকের মধ্যে ৯২% নারী গ্রাহক। এই গ্রাহকরা নিজেদের স্বাবলম্বী করার পাশাপাশি দেশের জিডিপিতে বড় ভূমিকা রাখছেন। এছাড় প্রবাসী আয়ে দেশের অর্থনীতর চাকা ঘুরছে।
“থাকব ভালো, রাখবো ভালো দেশ বৈধপথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ ” এই স্লোগানকে সামনে রেখে গতকাল সাতক্ষীরায় আন্তর্জাতিক অভিবাসি দিবস – ২০২২ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা, সম্মাননা ও চেক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার ১৮ ডিসেম্বর সাতক্ষীরা নিউমার্কেট হইতে অতিরিক্ত জেলা প্র শাসক( সার্বিক) কাজী আরিফুর রহমানের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
সদর উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী অফিসার মো. আজহার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোস্তফা জামান, এ্যাডভোকেট শাহনওয়াজ পারভীন মিলি, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র্রের অধ্যক্ষ কে এম মিজানুর রহমান, প্রবাসী কল্যান ব্যাংক সাতক্ষীরা শাখার দ্বিতীয় কর্মকর্তা মো. আব্দুর রহিম, আল নুর ইন্টারন্যাশনাল এর সত্ত্বাধিকারী মো. আবু বকর সিদ্দিকী, জনশক্তি জরিপ অফিসার মো. আব্দুল মজিদ ও আব্দুল সালাম,এনজিও প্রতিনিধি অগ্রগতি সংস্থার অসিৎ ব্যানার্জী। ওয়েজার্নাস কল্যাণ বোর্ড হতে প্রাপ্ত ২০২০ সালে নির্বাচিত পিইসি ক্যাটাগরীতে প্রবাসী কর্মীর মেধাবী ৩ জন সন্তানকে ১৪ হাজার টাকা করে মোট ৪২ হাজার টাকার চেক প্রদান করা হয়।

Please follow and like us:

Check Also

মধুখালীতে বিনা বিচারে দুই সহোদর ভাইকে পিটিয়ে হত্যা: প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলি, জামায়াতের নিন্দা

ফরিদপুরের মধুখালীতে সমাবেশে পুলিশের গুলি বর্ষণে বহু লোক আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।