প্রধানমন্ত্রীকে রান্নার বই উপহার তুর্কি দূতের

তুরস্কের বিদায়ি রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান সম্প্রতি (২৭ ডিসেম্বর ২০২২) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শেষ সাক্ষাৎ করতে তার কার্যালয়ে গিয়েছিলেন। সাক্ষাৎকালে তিনি প্রধানমন্ত্রীকে রন্ধন বিষয়ক ‘টার্কিশ কুইজিন উইথ টাইমললেস রেসিপি’ বইটি উপহার দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান নিজেই বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, তিনি এ বিষয়ে অবগত যে, প্রধানমন্ত্রী নিজের পরিবারের জন্য প্রতি শুক্রবার রান্না করতে পছন্দ করেন।

বইটি পেয়ে প্রধানমন্ত্রী খুশি হয়েছেন বলেও তিনি উল্লেখ করেন। প্রসঙ্গত, সারা বিশ্বের দর্শকদের কাছে তুর্কি খাবারের ঐতিহ্য তুলে ধরার প্রচেষ্টার অংশ হিসেবে তুরস্কের ফার্স্ট লেডি এমিন এরদোগানের নেতৃত্বে এবং প্রেসিডেন্সির পৃষ্ঠপোষকতায় গত বছর ‘টার্কিশ কুইজিন উইথ টাইমললেস রেসিপি’ বইটি প্রকাশিত হয়েছিল। তুর্কি এবং ইংরেজি ভাষায় প্রকাশিত বইটিতে মোট ২১৮ টি রেসিপি বর্ণনা করা হয়েছে। দেশের সংস্কৃতি ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয়ের সমর্থনে এবং ট্যুরিজম প্রমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট এজন্সি (টিজিএ) এর সহযোগিতায় বইটি প্রকাশিত হয়েছিল।

চূড়ান্ত প্রকাশনায় তুরস্কের বিশিষ্ট সব শেফ, শিক্ষাবিদ আর বিশেষজ্ঞরা জড়িত ছিলেন। রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান টুইটে আরো লিখেছেন, “সম্প্রতি আমি বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শেষবারের মতো দেখা করেছি। আমি তার এবং বাংলাদেশের জনগণের জন্য শুভকামনা জানানোর পাশাপাশি ভালো এবং (তাদের) চ্যালেঞ্জিং উভয় সময়ে তুরস্কের সরকার ও জনগণের সংহতি ও সমর্থন পুনর্ব্যক্ত করেছি।”

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা, ৫জন আহত

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।