বিএনপি-জামাতের আমলে মানুষের ঘরে খাবার থাকতো না, আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: সাতক্ষীরায় কৃষি মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি- জামাতের আমলে আশ্বিন কার্তিক মাসে মানুষের ঘরে খাবার থাকতো না। কিন্তু এখন মানুষ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। রাশিয়া ইউক্রিনের যুদ্ধের কারণে কৃষি পণ্যের দাম বাড়লেও আমরা সেটার দাম বৃদ্ধি করিনি বিএনপির আমলে যে স্যারের দাম ৬০ টাকা ছিলো সেটা ১৫টাকা করেছি। শেখ হাসিনার নেতৃত্বে পদ্মাসেতু , মেট্রোরেল, পায়রা বন্দরসব দেশের খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে।
বিএনপি হুমকি দিচ্ছেন সরকারের পতন ঘটাবে। তারা বলেছিল ১০তারিখের পর খালেদা দেশ চালাবে। কিন্তু শেখ হাসিনার দয়ায় এখন বাড়িতে আছে। তারেক জিয়া, আমানউল্লাহ আমানসহ বিএনপির নেতার টাকা চুরি করে বিদেশে পাঠিয়ে।

তারা আমাদের বিরুদ্ধে বলে। তারা দুর্নীতি করেছে সেজন্য দুদক মামলা করেছে। তাতে কী দোষ আমাদের। পদ্মাসেতু নিয়ে দুর্নীতির কথা বলেছিলো। কিন্তু কানাডায় মামলা চলার পর সেটা প্রমাণিত হয়নি। শেখ হাসিনার কারণে দেশ আজ উন্নত হয়েছে।

 

বিএনপি জামাত ২০১৩ সাল ২০১৪ সালে আন্দোলনের নামে ১৫০ জনকে হত্যা করেছে। ১৫ সালে ৯০ দিন হরতাল করেও সরকারকে হটাতে না পারেনি। বরং তিনিই মুখে কালি মেখে ঘরে ফিরে গিয়েছিলেন।

আন্দোলন করে আওয়ামী লীগকে পতন ঘটানো যাবে। জনগণ যাদের ভোট দেবে তাঁরাই বিজয়ী হয়ে সরকার ঘঠন করবে।
তৃণমূলই আওয়ামী লীগের শক্তি। যে আওয়ামী লীগের শিকড় তৃণমূলে সেই আওয়ামী লীগকে কেউ নামাতে পারবে না।

দুপুর সাড়ে ৩টায় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে গণতন্ত্রের বিজয় দিবস ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আয়োজিত
নলতা এ এম আর কলেজ মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এসব কথা বলেন।

কৃষি মন্ত্রী আর বলেন, আমরা সরিষার উন্নত জাত আবিস্কার করেছি। উপকূলে লবাণাক্তর কারণে একটা মৌসুমে ধান হয়। আমরা নতুন জাত আবিষ্কার করেছি। উপকূলের কৃষি উন্নয়নে হাজার কোটি টাকার প্রকল্প দেওয়া হয়েছে। কৃষিকে স্মার্ট পরিণত করেছে। এক জমিতে একাধিক ফসল হবে। গ্রামকে শহরে পরিণত করেছি। গ্রামের রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়ছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়া হয়েছে। দেশকে ডিজিটাল করা হয়েছে। এবার আমাদের লক্ষ্য স্মার্ট দেশ গড়ার।

তিনি আরও বলেন, দুদক খুব শক্তিশালী একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। সুতরাং বিএনপি নেতা খন্দকার মোশাররফের বক্তব্য সঠিক নয়।

এতে কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নরিম আলি মুন্সির সভাপতিত্বে বক্তব্য রাখবেন, সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য অধ্যাপক ডা: আ.ফ.ম রুহুল হক এমপি, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজ্জালে হক, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: রোকেয়া সুলতানা, সাতক্ষীরা সদর আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা -৪ আসনের এমপি এসএম জগলুুল হায়দার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবুসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল হক ছোট।
এর আগে কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক রবিবার সকাল সাড়ে ১০টায় কলারোয়ার তুলসীডাঙ্গায় সরিষা চাষীদের সাথে মত বিনিময় করেন।

Check Also

রাষ্ট্রপতি পদে নির্বাচন করতে চান জগদীশ বড়ুয়া পার্থ

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হওয়া সেই জগদীশ বড়ুয়া পার্থ এবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।