সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ে জাতীয় শিক্ষাক্রম-২০২১ বিস্তরণে ৫দিনের শিক্ষক প্রশিক্ষণ পরিদর্শন করেছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা খুলনা অঞ্চলের উপ-পরিচালক প্রফেসর শেখ হারুন অর রশীদ। শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ে পৌঁছে প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন। এসময় নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে তাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। পরে তিনি নতুন জাতীয় শিক্ষাক্রম ২০২১ এর প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করেন এবং প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় করেন।

এসময় তিনি বলেন, আগামী প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমিক, বিজ্ঞান মনস্ক, নৈতিক ও মানবিক হিসেবে গড়ে তোলার মাধ্যমে বিশ্বের সাথে তালমিলিয়ে চলার জন্য যোগ্য ও দক্ষ করাই শিক্ষাক্রমের উদ্দেশ্য। এ উদ্দেশ্য বাস্তবায়নের সৈনিক শিক্ষকরা। শিক্ষকদের হাত ধরেই গড়ে উঠবে আগামী প্রজন্ম। তাই নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে শিক্ষকদের দক্ষতাকে শাণিত করতে সরকার ৫দিনের প্রশিক্ষণ কার্যক্রম কর্মসূচি গ্রহণ করেছে। স্কুলে ফিরে গিয়ে শিক্ষকরা প্রশিক্ষণের আলোকে নতুন কারিকুলামের ভিত্তিতে শিখন-শেখানো কার্যক্রম পরিচালনা করবেন।

এদিন পৃথকভাবে প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন জেলা শিক্ষা অফিসার অজিত কুমার সরকার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আসাদুজ্জামান বাবু, ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, এনসিটিবি কর্মকর্তা কুতুবুল আলম, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: জাহিদুর রহমান, সহকারি শিক্ষা অফিসার মো: আবুল হোসেন, জাতীয় শিক্ষাক্রম কর্মকর্তা কুতুবুল আলম, নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল মালেক গাজী ও এনসিটিবি’র কর্মকর্তাসহ ও নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও প্রশিক্ষাণার্থীরা উপস্থিত ছিলেন।