শেষ হলো ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত

অনলাইন ডেস্ক: গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে কুয়াশা ও কনকনে শীত উপেক্ষা করে লাখ লাখ মুসল্লি ইজতেমা ময়দান জড়ো হয়েছেন। ফজরের পর বয়নের মাধ্যমে শুরু হয়েছে প্রথম পর্বের তৃতীয় দিন। শেষ হলো আখেরি মোনাজাতের মাধ্যমে।

রোববার (১৫ জানুয়ারি) সকাল ১০টায় শুরু হয়েছিল আখেরি মোনাজাত। আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইলের সুরাসদস্য কারি মোহাম্মদ জোবায়ের।

আখেরি মোনাজাত উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা ইজতেমা মাঠে আসেন। মহান সৃষ্টিকর্তার দরবারে করোনা মহামারির সময় পেরিয়ে একত্রে আবারও সমবেত হতে পারায় কৃতজ্ঞতা জানাচ্ছেন বারবার। ময়দানে নেই কোনো বৈষম্য, ভেদাভেদ। সবার পরিচয় তারা আল্লাহর বান্দা ও রাসুলের (সা.) উম্মত। নবিওয়ালা জিন্দেগি গড়ে তুলতে দাওয়াতে তাবলিগের দীক্ষা নিতেই হাজির হয়েছেন এই সম্মেলনে। তারা বিশ্বকে জানাতে চান এটাই যে ইসলামের মাহাত্ম্য।

রোববার ফজর নামাজের পর থেকে শুরু হয় তৃতীয় দিনের বয়ান। বয়ান শুরু করেন ভারত থেকে আগত মাওলানা আবদুর রহমান। তার বয়ানের পরই হেদায়েতি বয়ান হওয়ার কথা রয়েছে। হেদায়েতি বয়ান শেষ হলে শুরু হবে আখেরি মোনাজাত। হেদায়েতি বয়ান করবেন কাকরাইলের সুরাসদস্য কারি মোহাম্মদ জোবায়ের।

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো প্রথম পক্ষের (জোবায়ের অনুসারী) আয়োজনে এবারের ইজতেমা। চার দিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পক্ষের (সা’দ অনুসারী) বিশ্ব ইজতেমার আয়োজন।

Check Also

রাষ্ট্রপতি পদে নির্বাচন করতে চান জগদীশ বড়ুয়া পার্থ

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হওয়া সেই জগদীশ বড়ুয়া পার্থ এবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।