মাদরাসাতু আল ফুরকানের ছাত্র মাহিরের আড়াই বছরে হিফজ সম্পন্ন

স্টাফ রিপোটারঃ সাতক্ষীরা খুলনা রোডমোড় বাসর্টার্মিনাল সংলগ্ন মাদরাসাতু আল ফুরকানের ছাত্র রুবাইয়্যাত মাহির মাত্র ২ বছর ৬ মাস সময়ে পবিত্র কুরআনুল কারিম হিফজের সৌভাগ্য অর্জন করে। তার এ অসামান্য অর্জনে মুগ্ধ তার উস্তাদ ও পরিবার-পরিজন।
কুরআন হিফজ শুরুর আগে মাহির মাত্র ৬ মাসে নাজেরা আতস্থ করে। নাজেরা শেষ করার পর ২ বছরে গোটা কোরআন শরীফ হিফজ সম্পন্ন করেন। প্রথম দিকে মাহির ১ পৃষ্টা করে হিফজের সবক আদায় করলেও শেষ দিকে এসে সে প্রতিদিন ৫/৬ পৃষ্টা সবক শুনাতে সক্ষম হয়। এটা রাব্বে কারিমের একান্ত অনুগ্রহ। তার ইচ্ছা কোরআনের অর্থ অনুযায়ী নিজের জীবন গঠন করা। পাশা পাশি সমাজে কুরআনের অনুশাসন প্রতিষ্ঠা হোক এমনটাই প্রত্যাশা তার। সে সাতক্ষীরা জেলা কালিগঞ্জ উপজেলার ফতেহপুর ইউনিয়নের বন্ধকাটি এলাকার অধিবাসী ব্যবসায়ী মফিজুল ইসলামের ছেলে রুবাইয়্যাত মাহির। তার পিতা জানান আল্লাহ তাআলা তার সন্তানকে যেন ইসলাম ও দ্বীনের খেদমতের জন্য কবুল করেন।
মাদরাসাতু আল ফুরকানের ছাত্র রুবাইয়্যাত মাহির অল্প সময়ে পবিত্র কুরআনুল কারিম হিফজের সৌভাগ্য অর্জনকরায় গতকাল শনিবার ২১ জানুয়ারী দুপুর ১২টার দিকে আলোচনা সভার মধ্য দিয়ে তাকে সংবর্ধনা জানান। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হাফেজ মাহমুদুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে মাদরাসাতু আল ফুরকানের সভাপতি শিক্ষাবিদ মো: মোশারফ হোসাইন চৌধুরি প্রধান অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সহসভাপতি শহিদুল্লাহসহ শিক্ষকবৃন্দু, ছাত্র-ছাত্রি ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

Check Also

রাষ্ট্রপতি পদে নির্বাচন করতে চান জগদীশ বড়ুয়া পার্থ

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হওয়া সেই জগদীশ বড়ুয়া পার্থ এবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।