সাতক্ষীরার পৌর মেয়র চিশতি সাময়িক বরখাস্ত

নাশকতার মামলায় কারাগারে থাকায় সাতক্ষীরার পৌর মেয়র ও বিএনপি নেতা তাজকিন আহমেদ চিশতিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এই অবস্থায় ভারপ্রাপ্ত মেয়র হিসেবে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দিয়েছে মন্ত্রণালয়।

সোমবার ৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১-এর ৪৬.০০.০০০০.০৬৩.২৭.০২৭.২২.২৩১ নং স্মারকে উপসচিব মো: আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদের বিরুদ্ধে সাতক্ষীরা থানায় ২০২২ সালের ২৪ ডিসেম্বরে নং-৫১ মামলা এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জিআর নং-৯৬২/২০২২ মামলা হয়। উক্ত জিআর মামলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাকে জেল হাজতে প্রেরণ করা করেন। এ কারণে তাকে মেয়র পদ থেকে অপসারণের কার্যক্রম শুরু হওয়ায় স্থানীয় সরকার বিভাগ। সে কারণে সাতক্ষীরা পৌরসভার মেয়রের পদ থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। একই সাথে তিনি মেয়রের দায়িত্ব পালনে অসমর্থ হওয়ায় এবং তিনি পুরনরায় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ৪০-২ ধারা অনুয়ায়ী পৌরসভার প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসানকে পৌরসভার মেয়রের দায়িত্বসহ আর্থিক ক্ষমতা প্রদান করা হলো।

 

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।