ইমরান খানকে গ্রেপ্তারে পুলিশি অভিযান, সমর্থকদের বাধা

তোশাখানা মামলায় বার বার অনুপস্থিত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এ কারণে আদালতের নির্দেশে লাহোরের জামান পার্কে অবস্থিত তার বাসভবন রোববার ঘিরে ফেলে ইসলামাবাদ ও পাঞ্জাব পুলিশ। তারা তাকে তাদের হেফাজতে নেয়ার জন্য এ ব্যবস্থা নেয়। এ মামলায় ইসলামাবাদ সেশন কোর্টে তিন দফা উপস্থিত হতে ব্যর্থ হন ইমরান খান। চূড়ান্তভাবে তাকে অভিযুক্ত করার শুনানিতে উপস্থিত থাকতে বলা হয়। কিন্তু তিনি উপস্থিত না হওয়ায় পুলিশ গ্রেপ্তারের উদ্যোগ নিয়েছে। কিন্তু ইমরান খানের সরকারে তথ্যমন্ত্রীর দায়িত্ব পালনকারী ফাওয়াদ চৌধুরীর আহ্বানে ইমরানের বাসভবনের বাইরে এ সময় পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই)-এর বিপুল সংখ্যক নেতাকর্মী সমবেত হয়। তারা প্রতিবাদ বিক্ষোভ করতে থাকে। ইমরান খানকে গ্রেপ্তার করা হলে গণআন্দোলনের হুমকি দেয়। কিন্তু পুলিশ বলেছে, যারা এই গ্রেপ্তারে বাধা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে বিচার হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা সরকার নয়, আদালত দিয়েছে।
এ নিয়ে রোববার ধারাবাহিক টুইট দেয় ইসলামাবাদ পুলিশ। তারা জানায়, লাহোর পুলিশের সহযোগিতা নিয়ে ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চালানো হচ্ছে। এতে আরও বলা হয়, পিটিআই প্রধান ইমরান খান গ্রেপ্তার এড়িয়ে বেড়াচ্ছেন। তারা আরও বলেছে, ইমরান খানের রুমে প্রবেশ করেছেন পুলিশের সুপারিনটেন্ডেন্ট। কিন্তু তিনি তখন সেখানে উপস্থিত ছিলেন না। ইমরানকে গ্রেপ্তার করে নিজেদের নিরাপত্তায় ইসলামাবাদের হাতে তুলে দিতে চায় ইসলামাবাদ পুলিশ। একই সঙ্গে জানিয়ে দেয় আইন সবার জন্যই সমান। এক্ষেত্রে আদালতের আদেশ বাস্তবায়নে যারাই বাধা দেবে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ওদিকে ভিডিও ফুটেজে দেখা গেছে জামান পার্কে অবস্থিত ইমরান খানের বাসভবনের সামনে জড়ো হয়েছেন পিটিআইয়ের বিপুল সংখ্যক নেতাকর্মী। তারা পুলিশকে পিছু হটিয়ে দিচ্ছেন। সামান্য পরে পুলিশ আবারও উদ্যোগ নিয়ে ইমরান খানের বাসার সামনে পৌঁছে যায়। উল্লেখ্য, গত ২৮শে ফেব্রুয়ারি ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।