১৫ বছরের বালিকার পেট থেকে মোবাইল উদ্ধার

ভারতে ক্ষোভের বশে ১৫ বছর বয়সী একটি মেয়ে বাটনযুক্ত একটি মোবাইল ফোন গিলে ফেলে। পরে তার অবস্থার অবনতি হওয়ায় গোয়ালিয়র ডিস্টিক্টের চিকিৎসকরা অপারেশন করে ওই ফোনটি উদ্ধার করেছেন। বিন্দ ডিস্টিকের আমায়ান এলাকার বাসিন্দা ওই বালিকা। এ খবর দিয়ে অনলাইন খালিজ টাইমস বলেছে, রাগের বশে সে ওই মোবাইল ফোন গিলে ফেলে।

পরিবারের সদস্যরা বিষয়টি দেখতে পান। তারা দেখেন আস্তে আস্তে তার অবস্থা খারাপ হচ্ছে। এ অবস্থায় তারা বিন্দ ডিস্ট্রিক্ট হাসপাতালে নিয়ে যান তাকে। সেখানকার চিকিৎসকরা তাকে গোয়ালিয়রে রেফার্ড করেন। এ অবস্থায় তার ঘনিষ্ঠজনরা তাকে নিয়ে গোয়ালিয়রের জয়া আরোগ্য হাসপাতালে যান। চিকিৎসকরা তাকে পরীক্ষা করেন। তার পাকস্থলিতে মোবাইল ফোন আটকে আছে দেখতে পান।

এ অবস্থায় তারা অপারেশনের সিদ্ধান্ত নেন। এক ঘন্টার অপারেশন শেষে সফলভাবে তার পাকস্থলি থেকে উদ্ধার করেন ওই ফোন। ওই হাসপাতালে এ ধরনের এটাই প্রথম অপারেশন।
জয়া আরোগ্য হাসপাতালের সুপারিনটেন্ডেন্ট ড. আরকেএস ঢাকাড় বলেন, বিন্দু জেলার একটি বালিকা মোবাইল ফোন গিলে ফেলেছিল। স্থানীয় চিকিৎসকরা তাকে তাৎক্ষণিকভাবে গোয়ালিয়রে রেফার্ড করেন। অবশেষে এই হাসপাতালে চিকিৎসকরা তার অপারেশন করে মোবাইল উদ্ধার করেছেন। বর্তমানে পুরো সুস্থ আছে ওই বালিকা। এটাকে আমরা হাসপাতালের অর্জন বলবো না। তাৎক্ষণিক পদক্ষেপ নিয়ে আমরা মেয়েটার জীবন বাঁচাতে পেরেছি। সংশ্লিষ্ট চিকিৎসকদের আমি ধন্যবাদ জানাই।

Please follow and like us:

Check Also

পৃথিবীর যেসব দেশে তাপমাত্রা ৫০ ডিগ্রিরও উপরে

জলবায়ু পরিবর্তনের চরম ভয়াবহতার সাক্ষী হতে যাচ্ছে সারাবিশ্ব। প্রতিদিনই একটু একটু করে বৈরি হচ্ছে আবহাওয়া, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।