ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরায় ঐতিহ্যবাহী লাঠিখেলা

ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় সদর উপজেলার সীমান্তবর্তী তলুইগাছা মাঠপাড়ায় তিন দিনব্যাপী মাদকবিরোধী সচেতনতামূলক মেলার অংশ হিসেবে প্রথম দিন এই লাঠিখেলার আয়োজন করে মেলা কমিটি।

সীমান্তে চোরাচালান, বাল্যবিবাহ প্রতিরোধ ও মাদকবিরোধী সচেতনতার অংশ হিসেবে প্রতিবছর তলুইগাছা গ্রামের মাঠপাড়ায় ঈদুল ফিতর উপলক্ষে তিন দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের উদ্বোধনী দিনে লাঠিখেলা, দ্বিতীয় দিনে জারিগান ও তৃতীয় দিনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আয়োজন শেষ  হয়। শনিবার অনুষ্ঠিত লাঠিখেলায় অংশ নেয় সদর উপজেলার বল্লী ইউনিয়নের ঘরচালা গ্রামের কামরুল ইসলামের দল ও কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের আকবর আলীর দল।

২টি দলের মোট ১৭ জন খেলোয়াড় অংশ নেন। পবিত্র ঈদ উপলক্ষে এ খেলা দেখতে বাঁশদহা, কুশখালী ও কেড়াগাছি ইউনিয়নের হাজারো নারী-পুরষ ভিড় করেন। খেলায় অংশগ্রহণকারী দুই দলকে ১০ হাজার টাকা করে সম্মানী দেওয়া হয়।

বাঁশদহার ইউপি সদস্য মো. শাজাহান আলী জানান, হারিয়ে যাওয়া লাঠিখেলা ফিরিয়ে আনতে তাঁরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাঁরা এ সচেতনতামূলক মেলার মাধ্যমে সীমান্ত চোরাচালান, নারী-শিশু পাচার প্রতিরোধসহ মাদক, বাল্যবিবাহ প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় আসিফের নেতৃত্বে জেলা ছাত্রলীগের অবস্থান

নিজস্ব প্রতিনিধি: চলমান দেশে কোটাবিরোধীদের আন্দোলন চলমান রয়েছে।তার ধারাবহিকতায় সাতক্ষীরায় সকাল থেকে খুলনা রোড মোড়ে কোটাবিরোধী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।