সাতক্ষীরায় পাঁচ সাংবাদিকের নামে মামলার প্রতিবাদে পাটকেলঘাটায় মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি :
সাতক্ষীরায় পাঁচ সাংবাদিকের নামে মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে পাটকেলঘাটা প্রেসক্লাব। মঙ্গলবার (০২ মে) বিকাল সাড়ে ৪ টায় পাটকেলঘাটা বাজারের পাঁচ রাস্তা মোড়ে এ মানববন্ধন অনুষ্টিত হয়েছে।
পাটকেলঘাটা প্রেসক্লাব সভাপতি শেখ জহুরুল হকের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক আব্দুল মমিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কালের চিত্র পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। মানবজমিনের সাতক্ষীরা প্রতিনিধি সাংবাদিক ইয়ারব হোসেন, মানবকন্ঠের জেলা প্রতিনিধি মেহেদী আলী সুজয়, সাবেক সাধারণ সম্পাদক ও মোহনা টিভির তালা উপজেলা প্রতিনিধি আব্দুল মতিন, দৈনিক পত্রদূত পত্রিকার পাটকেলঘাটা প্রতিনিধি মুজিবুর রহমান, সাংবাদিক শাহিন আলম, নাজমুল হক খান, প্রভাষক ইয়াছিন আলী, বিশ্বজিত চক্রবর্তীসহ আরো অনেকে।
মানববন্ধনে বক্তরা বলেন, এই হয়রানি মূলক মামলার বাদী জহর আলী সরদার পেশায় একজন ভ্যান চালক ছিলেন। রাতারাতি কোম্পানির ম্যানেজার হয়ে গেছেন। একজন ভ্যানচালক থেকে কিভাবে তিনি কোম্পানির ম্যানেজার হলেন এর সঠিক অনুসন্ধান করবে সাংবাদিকরা। জহর আলী ও তার বুদ্ধিদাতা দাতাদের অনতিবিলম্বে চিহ্নিত করে শাস্তির দাবি জানিয়েছেন বক্তারা।
বক্তারা আরও বলেন, সৌদি আরব প্রবাসী শ্রমিক সবুজ সাতক্ষীরায় কোটি কোটি টাকা বিনিয়োগ করে অবৈধ উপায়ে গড়ে তুলেছেন সেমাই কারখানা। সেই অবৈধ কারখানা নিয়ে সংবাদ প্রকাশ করায় ক্ষিপ্ত হয়েছেন এই প্রবাসি। সেমাই কারখানার ম্যানেজার জহুর হোসেনকে বাদী করে বানোয়াট চাঁদাবাজি মামলা করিয়েছেন।  একজন প্রবাসী শ্রমিক মাসে কত টাকা আয় করে আর এখানে কিভাবে কোটি কোটি টাকা বিনিয়োগ করে কারখানা গড়ে তুলেছেন এ সঠিক তদন্ত প্রশাসন করবে। একই সাথে সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলাটির সঠিক তদন্তের দাবি করছি।
মানববন্ধনে জেলা ও উপজেলা থেকে বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা অংশগ্রহন করেন। প্রতিবাদ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বিভিন্ন সংগঠণের নেতৃবৃন্দরা।
উল্লেখ্য, সাতক্ষীরা তালা সদরের আটারই গ্রামে বিএসটিআই নিবন্ধন ছাড়া গড়ে উঠেছে শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস নামের একটি সেমাই কারখানা। সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই প্রস্তুত করে বাজার জাত করতো। তাছাড়া সেমাইয়ের প্যাকেটের গায়ে বিএসটিআই এর ভুয়া নিবন্ধন ব্যবহার করে সেমাই বাজারজাত করছিলো। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যম সংবাদ প্রকাশ করে। সংবাদ প্রকাশের পর বুধবার (২৯ মার্চ) র‍্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে ২৫ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করেন।
মামলার আসামীরা হলেন, ঢাকাপোস্টের সাতক্ষীরা প্রতিনিধি সোহাগ হোসেন, ঢাকা মেইলের প্রতিনিধি গাজী ফারহাদ, স্থানীয় দৈনিক পত্রদূত পত্রিকার প্রতিবেদক হোসেন আলী, দৈনিক কালের চিত্র পত্রিকার প্রতিনিধি শাহীন বিশ্বাস ও দৈনিক মুক্ত খবরের প্রতিনিধি হাবিবুর রহমান সোহাগ।
Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।