ইমরানকে গ্রেফতারে সেনাবাহিনীর ‘সংশ্লিষ্টতা’ নিয়ে যা জানা গেল

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) প্রাঙ্গণ থেকে মঙ্গলবার গ্রেফতার করা হয়েছে। এর প্রতিবাদে উত্তাল হয়েছে পাকিস্তান। এমনকি দেশটির সেনা স্থাপনাতেও হামলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান সরকারের একটি সূত্র নিশ্চিত করেছে যে, রাজনৈতিক নেতার গ্রেফতারের সাথে দেশের সামরিক বাহিনীর কোনো সম্পর্ক নেই।

এর আগে মঙ্গলবার দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) ইমরান খানকে আইন অনুযায়ী গ্রেফতার করে। আল কাদির খান ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতার দেখানো হয়েছে।

খবরে বলা হয়েছে, সরকারের ওই সূত্র আরও জানিয়েছে যে, কিছু পিটিআই নেতা ক্রমাগত লোকদের সহিংসতার দিকে উস্কে দিচ্ছেন। এ ধরনের কাজ কোনো অবস্থাতেই বরদাস্ত করা হবে না এবং আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ইমরান খানকে গ্রেফতারের একদিন পর পিটিআই মহাসচিব আসাদ উমরকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া পাঞ্জাব প্রদেশের সাবেক গভর্নর ও পিটিআইয়ের শীর্ষ নেতা এবং সিন্ধু প্রদেশের এক পিটিআই নেতাসহ দলটির সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে খবর দিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।