সাতক্ষীরার শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি মালেক গ্রেপ্তার

সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল মালেককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার রাতে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের একটি অভিযানিক দল সদর উপজেলার কুশখালী সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেন। বুধবার দুপুরে র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর জেএম গালিব হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
গ্রেপ্তারকৃত আব্দুল মালেক ওরফে মালেকুজ্জামান (৪৭) সাতক্ষীরার কলারোয়ার বাসিন্দা।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৮ এপ্রিল তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলায় বিএনপি দলীয় সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবসহ চারজনকে যাবজ্জীবন ও এ মামলার অপর ৪৪ জনকে ৭ বছরের কারাদ্বন্ড প্রদান করে সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ ম-ল। এর মধ্যে আব্দুল মালেকও ৭ বছরের কারাদ্বন্ড প্রাপ্ত আসামী। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সদর উপজেলার কুশখালী সীমান্ত এলাকায় আব্দুল মালেক তার এক আতœীয়ের বাড়িতে অবস্থান করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল বুধবার রাতে সেখানে অভিযান চালান। এ সময় সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামী আব্দুল মালেককে কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য ঃ ২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টায় বিএনপির নেতাকর্মীরা কলারোয়ার দলীয় অফিসের সামনে তার গাড়ি বহরে হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের ১ ডজন নেতা-কর্মী আহত হন।

এ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার মূখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির। গতবছরের ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ মামলায় সাক্ষ্য ও যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ১৮ এপ্রিল বিএনপি দলীয় সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবসহ চারজনকে যাবজ্জীবন এবং অপর ৪৪জনকে ৭ বছরের কারাদ্বন্ড প্রদান করেন সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ ম-ল।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।