আদালতের নির্দেশ লঙ্ঘনের মাধ্যমে সরকার দেশকে বিচারহীনতার দিকে নিয়ে যাচ্ছ

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক সভা ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতৃবৃন্দকে বারবার কারাফটক থেকে গ্রেফতারের তীব্র নিন্দা এবং কারাগারে আটক সকল নেতা কর্মীর নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে প্রস্তাব গৃহীত হয়।

গতকাল শুক্রবার এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়। এতে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামী গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমানকে গত বছর ১২ ডিসেম্বর তার নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। নায়েবে আমীর ও সাবেক এমপি মাওলানা আনম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সাবেক এমপি শাহজাহান চৌধুরীকে দুই বছরেরও অধিক সময় ধরে কারাগারে আটক রাখা হয়েছে। উচ্চ আদালত থেকে জামিন লাভের পর মুক্তি লাভের পূর্ব মুহূর্তে বারবার তাদেরকে জেলগেট থেকে গ্রেফতার করা হচ্ছে।

প্রস্তাবে বলা হয়, উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে যে কেউ উচ্চ আদালত থেকে জামিন পেলে কারাগারে আটক থাকাবস্থায় তাকে অন্য মামলায় গ্রেফতার দেখানো যাবে না। কিন্তু সরকার জামায়াত নেতৃবৃন্দকে বারবার গ্রেফতার করে উচ্চ আদালতের নির্দেশকে অবজ্ঞা করছে। বিষয়টি উচ্চ আদালতের নজরে আনা সত্ত্বেও কোনো প্রতিকার হচ্ছে না। এটা মানবাধিকারের চরম লঙ্ঘন।

সরকার দেশের সংবিধান, আইনের শাসন ও ন্যায় বিচারকে তছনছ করে দিচ্ছে। এটি সরকারের চরম বাড়াবাড়ি ছাড়া আর কিছু নয়। আদালতের নির্দেশ লঙ্ঘনের মাধ্যমে সরকার অব্যাহতভাবে আদালত অবমাননা করে দেশকে বিচারহীনতার দিকে নিয়ে যাচ্ছে। এটা কারও জন্য মঙ্গলজনক হবে না।

প্রস্তাবে আরো বলা হয়, সকল হয়রানি ও বাড়াবাড়ি বন্ধ করে অবিলম্বে আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান, নায়েব আমীর মাওলানা আনম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর সেলিম উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য শাহজাহান চৌধুরী এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সিরাজগঞ্জ জেলা আমীর অধ্যক্ষ মাওলানা শাহীনূর আলমসহ সকল নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সরকারের প্রতি আহবান জানাচ্ছে।

Please follow and like us:

Check Also

ঢাবি ছাত্রীদের পেটাচ্ছেন কুয়াকাটার ছাত্রলীগকর্মী!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর গতকাল হামলা চালায় ছাত্রলীগ। এর মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।