সাতক্ষীরার দেবহাটায় ভোলাই পালের বাড়ি নির্মাণ করে দিলেন জামায়াত

সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার সর্বস্বান্ত ভোলাই পাল ও বিধাব হাসিনা বানুর বাড়ি নির্মাণ করে দিলেন সাতক্ষীরা জামায়াতের আমির মুহাদ্দিস রবিউল বাশার। ঘর প্রাপ্তরা হলেন স্থানীয় নওয়াপাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আস্কারপুর গ্রামের বাসিন্দা স্বামী হারা হাসিনা বানু ও ৪নং ওয়ার্ডের কুলপুকুর পাড় এর বাসিন্দা বাবু ভোলাই পাল।
নওয়াপাড়া ইউনিয়ন জামায়াতের আমীর ইন্জিনিয়ার মাহবুব আলম জানান, ভোলাই পালের ঘরের চাল দিয়ে প্রচুর পানি পড়ছিল। বসবাস করতে পার ছিল না। বিভিন্ন লোকের কাছে সাহায্য সহযোগিতার জন্য হাত পাচ্ছিল ভোলাই পাল। কিন্তু টাকার ব্যবস্থা হচ্ছিল না। স্থানীয় ওয়ার্ড জামায়াতের সভাপতি আবু বক্কর বিষয়টি জানতে পারে। পরে তিনি সংগঠনের সাথে পরামর্শ করে ভোলাই পালের ঘর সংস্কারের উদ্যোগ নেয়। সংখ্যা লঘু হিন্দু সম্প্রদায়ের মানুষের মাঝে জামায়াতে ইসলামীর মত একটি দলের এমন উধ্যোগের প্রশংসা করেছেন অনেকে। গতকাল ঘরটি ভোলাই পালের কাছে হস্তান্তর করেন সাতক্ষীরা জামায়াতের আমীর মুহাদ্দিস রবিইল বাশারসহ জামায়াত নের্তৃবৃন্দু। মুহাদ্দিস রবিউল বাশারকে পেয়ে আবেগে উদ্বেলিত হয়ে উঠেন ভোলাই পাল ও তার স্ত্রী। আনন্দে তাদের চোখ থেকে পানি নির্গত হতে থাকে। আনন্দ আর উচ্ছাস এক পর্যায়ে কান্নায় রূপান্তরিত হয়ে এক আবেগময় পরিবেশের অবতারণা করে। সংখ্যা লঘু পরিবারটির যেনো এ এক পরম পাওয়া। জামায়াতের আমীর আগামিতেও সংখ্যা লঘু হিন্দু সম্প্রদায়ের মানুষের পাশে থাকার সার্বিক সহযোগীতা কামনা করেন।
এসময় সাতক্ষীরা জেলা জামায়াতের আমির মুহাদ্দিস রবিউল বাশার বলেন, আপনাদের প্রিয় সংগঠন জামায়াতে ইসলামী সকল প্রাকৃতিক দুর্যোগে আর্ত-পীড়িত মানুষের পাশে থাকে। সমাজের দরিদ্র-অসহায় মানুষের কল্যাণে কাজ করা জামায়াতে ইসলামীর অন্যতম প্রধান এজেন্ডা। তারই অংশ হিসেবে আজ আমরা আপনাদের পাশে এসে দাঁড়িয়েছি। তিনি উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, জামায়াত একটি গণমুখী ও কল্যাণকামী রাজনৈতিক দল। আর্ত মানবতার সেবা ও মানুষের কল্যাণই জামায়াতের রাজনীতির অন্যতম লক্ষ্য ও আদর্শ। তাই দেশ ও জাতির যেকোন ক্রান্তিকাল ও বিপদ-আপদে আমরা সাধারণ মানুষের কাঁধে কাঁধ মিলিয়ে সুখে-দুঃখে তাদের পাশে থাকার যথাসাধ্য চেষ্টা করেছি। তিনি বলেন, রাসূল (সা.) বলেছেন, সে ব্যক্তিই আল্লাহর কাছে প্রিয়, যে মানুষের কল্যাণে কাজ করে। তাই মানবকল্যাণের ব্রত নিয়েই আমাদেরকে আগামী দিনের কর্মপন্থা নির্ধারণ করতে হবে। তিনি সর্বস্বান্ত মানুষের পাশে দাঁড়াতে সকল স্তরের দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান
এসময় উপস্থিত ছিলেন উপজেলা জামায়তের আমীর জননেতা মাওলানা অলিউল ইসলাম, উপজেলা জামায়াতের সেক্রেটারি হাফেজ ইমদাদুল হক, উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি সুলায়মান ও আব্দুল গফুর সরদার, উপজেলা কর্মপরিষদ জনাব ইসরাইল আশেকে মাগফুর, ইউনিয়ন জামায়াতের আমীর ইন্জিনিয়ার মাহবুব আলম, ইউনিয়ন সহ-সভাপতি হাবিবুল্লাহ বাশার ও মাওলানা আবুল কালাম, ইউনিয়ন সেক্রেটারি জনাব রবিউল ইসলাম ও সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। সাতক্ষীরা জামায়াতের পক্ষ থেকেএমন উদ্যোগে এলাকার সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে ।
স্থানীয় জামায়াতের আমীর ইন্জিনিয়ার মাহবুব আলম আরো জানান একই দিন একই উপজেলার ৬নং ওয়ার্ডের আস্কারপুর গ্রামের বাসিন্দা স্বামী হারা হাসিনা বানুর ঘরটি হস্তান্তর করা হয়। তিনি জানান, এর আগে হাসিনা বানুর ঘরটি পেপার দিয়ে ছাওয়া ছিল। বৃষ্টি হলে ঘরে প্রচুর পানি পড়ত। তার দেখার কেউ ছিলনা। স্থানীয় জামায়াতের দায়িত্বশীল মাওলানা হাবিবুল্লাহ বিধাব হাসিনা বানুর ঘরের দুরাবস্থার কথা জানালে তিনি থানা জেলা ও জেলা সংগঠনের পরামর্শে তার ঘর তৈরির উদ্যোগ নেয়। এক টানা ১৫ দিন ধরে কাজ করে আধাপাঁকা ঘরটির নির্মাণ কাজ শেষ করে হাসিনা বানুর কাছে ঘরটি বুঝে দেন। তিনিও ঘর পেয়ে খুবই খুশি।  প্রেসবিজ্ঞপ্তি।

 

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।