৯ নং ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

শহর প্রতিনিধিঃ
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশে ইউনিয়ন পরিষদ গুলো প্রতি বছর প্রত্যেক ওয়ার্ডে বছরে দুইটা করে ওয়ার্ড সভার আয়োজন করে। ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ সমস্ত ওয়ার্ডের চাহিদা এবং সমস্যা গুলো একত্রিত করে প্রি-বাজেটে  চাহিদাগুলো অন্তর্ভুক্ত করে। তারপর ফাইনালি একটা বাজেট তৈরি করে সেটা উন্মুক্ত বাজেট সভায় উপস্থাপন করা হয়। এটাই স্থানীয় মন্ত্রণালয়ের অধীনে তৃণমূল পর্যায়ে অর্থাৎ ইউনিয়ন পরিষদের বাজেট তৈরি করার কাঠামো।
   রবিবার ২৮মে সকাল ১১ টার সময়  ৯ নং ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদে  একশন এইড বাংলাদেশের সহযোগী সংগঠন সিডো সংস্থা এবং  ইউনিয়ন পরিষদ যৌথ আয়োজনে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়।৯ নং ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদের সচিব মোঃ আমিনুর রহমান ‘র পরিচালনায় ও ৯ নং ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মোঃ আলাউদ্দীন ঢালীর সভাপতিত্বে এ উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান ও  ১নং ওয়ার্ড মেম্বর মোঃ নুরুল হুদা, প্রজেক্ট অফিসার সিডো সংস্হা সাতক্ষীরার গাজী গিয়াস উদ্দিনসহ সকল ওয়ার্ড সদস্য,  এলাকার তৃণমূল পর্যায়ের মানুষ ও যুব সদস্য বৃন্দ।
এসময়  এলাকার বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ তাদের দাবি বা চাওয়া সেখানে উপস্থাপন করেন এবং এক পর্যায়ে বেতনা যুব সংঘের সদস্য মোঃ সাকিব বলেন আমাদের যুবদের কৃষির দিকে ধাবিত করতে হবে। এতে করে দেশের কৃষিকে আরো সামনের দিকে অগ্রসর করা যাবে। যুব সদস্য রোকেয়া  সুলতলা বলেন ইউনিয়ন পরিষদ থেকে আমাদের মেয়েদের জন্য বিভিন্ন ধরনের হাতের প্রশিক্ষণ প্রয়োজন এবং প্রয়োজনীয় সেলাই মেশিন সহ উপকরণ দরকার। যুব সদস্য মাসুদ রানা বলেন স্থানীয় সরকার থেকে শুরু করে জাতীয় পর্যায়ে সকল ক্ষেত্রে ইয়ুথদের অংশগ্রহণ খুবই গুরুত্বপূর্ণ বর্তমানে দেশকে, সমাজকে আরো সমৃদ্ধশীল করতে  যুবদলের অংশগ্রহণ লোকাল থেকে জাতীয় পর্যায়ে খুবই গুরুত্বপূর্ণ। সেজন্য সে স্থানীয় সরকারের চেয়ারম্যান মেম্বারসহ সকলকে আবেদন জানান ইয়ুথদের  তারা যেন সাথে নিয়ে আগামীর দেশ পরিচালনা করেন।
 প্রশ্ন উত্তর পর্ব শেষে সচিব  মোঃ আমিনুর রহমান  ২০২৩-২৪ অর্থবছরের বাজেট সংক্রান্ত আলোচনা করেন। তিনি উক্ত বছরের সম্ভাব্য বাজেট ঘোষণা করেন।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।