‘ভারতে এর আগে মুসলমানদের ওপর এত জুলুম হয়নি’

স্বাধীনতা পরবর্তী সময় থেকে এখন পর্যন্ত ভারতীয় মুসলমানদের ওপর এর আগে এত জুলুম হয়নি বলে মন্তব্য করেছেন উত্তরপ্রদেশের সাম্ভল জেলার সমাজবাদী পার্টির নেতা ও পার্লামেন্ট সদস্য ডাক্তার শফিকুর রহমান বারক।

শনিবার ভারতীয় সংবাদমাধ্যম ইটিভি উর্দু ভার্সনে প্রকাশিত এক ভিডিও প্রতিবেদনে তার এ মন্তব্যের কথা উঠে আসে।

ওই ভিডিওতে ডাক্তার শফিকুর রহমান বলেন, স্বাধীনতা পরবর্তী সময় থেকে এখন পর্যন্ত মুসলমানদের ওপর জুলুম ও অত্যাচার ধারাবাহিকভাবে অব্যাহত রয়েছে। তবে বিজেপি শাসনামলে মুসলমানদের ওপর জুলুমের মাত্রা বেশ বৃদ্ধি পেয়েছে।

দেশটির দলিত সম্প্রদায়ের ওপরও একইরকম জুলুম চলছে বলে দাবি করেছেন বর্ষীয়ান এ নেতা। তিনি বলেন, এটা সত্য যে, মুসলমানদের ওপর যে নিপীড়ন চলছে, তা দলিতদের ওপরও করা হচ্ছে।

তিনি আরো বলেন, আর মুসলমানরা তো বরাবরই নির্যাতিত। বিজেপির শাসনামলে তাদের ওপর জুলুম কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। যা খুবই হতাশাজনক।

বিজেপির সমালোচনা করে ডাক্তার শফিকুর রহমান বলেন, বর্তমান সরকারের তরফ থেকে নাগরিকদের সাথে ন্যায়বিচার করা হচ্ছে না। জুলুম-অত্যাচার ক্রমেই বাড়ছে। মানুষের দুশ্চিন্তা বৃদ্ধি পাচ্ছে। অথচ এদিকে সরকারের কোনো ভ্রুক্ষেপ নেই। তারা নতুন পার্লামেন্ট ভবন নির্মাণে মনোযোগী রয়েছে।

তিনি আরো বলেন, সরকার মানুষের চাহিদার কথা জানার প্রয়োজন মনে করছে না। একইসাথে উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে আমন্ত্রণ জানানো হচ্ছে না। এতেই বোঝা যায়- তার চিন্তাধারা সরকারের বিপরীত।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।