সাতক্ষীরায় ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৩ এর শুভ উদ্বোধন 

শাহ জাহান আলী মিটন, শহর প্রতিনিধিঃ
 সাতক্ষীরায় ২ দিন ব্যাপী  ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার ( ৪ জুন) সকাল ১০ টায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর ঢাকার সহযোগিতায়, বিজ্ঞান ও  প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ  উদ্বোধন করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’র  উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আমানউল্লাহ আল হাদী,সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসু দেব বসু, জেলা শিক্ষা অফিসার  অজিত কুমার সরকার, আশাশুনী সরকারি কলজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ,
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার  হোসনে ইয়াসমিন করিমী,সাতক্ষীরা সরকারি উচ্চ  বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত  ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ- জোহরা,সাতক্ষীরা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী মশিউর রহমান নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল আমিন,  এন ডি সি বাপ্পি দত্ত রনিসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও ছাত্র ছাত্রী বৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন  কৃষি কাজে বিজ্ঞান ব্যবহার বৃদ্ধি করতে হবে।
খাবার পানির অপচয় রোধ করতে হবে। এসময় তিনি নতুন নতুন কৃষি প্রযুক্তি আবিষ্কার করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান  করেন। তিনি আরো বলেন  নতুন প্রজন্মকে  বেশি বেশি বিজ্ঞানের প্রযুক্তি শেখাতে হবে, তাহলে বিশ্বের কাছে মাথা তুলে দাড়ানো সম্ভব। সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের বিজ্ঞানের প্রতি আরো মনোযোগ দিতে হবে।
সমগ্র অনুষ্ঠান সঞ্চালন করেন সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গাজী মোমিন উদ্দিন।
Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।