সাংবিধানিক অধিকার হরণ করে জুলুম করেছে সরকার : নূরুল ইসলাম বুলবুল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল বলেছেন, বাংলাদেশ জামায়াত ইসলামী একটি বৈধ রাজনৈতিক দল। রাজনৈতিক সভা-সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার। অথচ সরকার আমাদের অধিকার হরণ করে নেতা-কর্মীদের গ্রেফতার করে মারাত্মক জুলুম করেছে। সরকার কর্তৃত্ববাদী শাসন পাকাপোক্ত করার হীন উদ্দেশ্যেই রাজধানীসহ পার্শ্ববর্তী জেলাগুলোতে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করছে। এভাবে দমন-পীড়ন চালিয়ে অতীতে কোনো সরকারই বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারেনি। বর্তমান সরকারও দেশের জনগণের ওপর অত্যাচার নির্যাতন চালিয়ে খুব বেশি দিন টিকতে পারবে না। সরকারের দুঃশাসন, অব্যাহত জুলুম-নির্যাতন ও গ্রেফতার অভিযানের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি রাজধানী ঢাকাসহ দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

গতকাল সোমবার (৫ জুন) বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর শান্তিপূর্ণ সমাবেশ ও মিছিলকে কেন্দ্র করে রাজধানীতে ব্যপক ধরপাকড় শুরু করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রোববার রাত থেকে রাজধানীর খিলগাঁও, ডেমরা, রামপুরা, তুরাগসহ আশেপাশের জেলাগুলোতে জামায়াত ইসলামীর নেতাকর্মীদের অফিস, কর্মক্ষেত্র ও বাসা-বাড়িতে অভিযান চালিয়ে সম্পূর্ণ বেআইনিভাবে কাজী শামছু উদ্দিন, গাজী আবুল হোসেন, হুমায়ুন কবির রোকন, আশফাক আহসান চৌধুরী, হাদিসুর রহমানসহ অসংখ্য নেতা-কর্মীকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এছাড়াও নারায়ণগঞ্জ জেলাতে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। এই অবৈধ গ্রেফতারের তীব্র নিন্দা, প্রতিবাদ ও গভীর উদ্বেগ জানিয়ে বিবৃতি প্রদানকালে তিনি এসব কথা।

বিবৃতিতে নূরুল ইসলাম বুলবুল বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থাসহ জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবিতে গত ৫ জুন রাজধানীতে সমাবেশ ও মিছিল করার ঘোষণা দেয়া হয়েছিল। আমরা সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে কর্মসূচি সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আন্তরিক সহযোগিতা চেয়ে আমরা আবেদন করেছিলাম। ডিএমপি কমিশনার অনেক নাটকীয়তার পর কর্মদিবসের (ওয়ার্কিং ডে) কথা বলে আবেদনটি নাকচ করে দেন। অন্যদিকে জামায়াত ইসলামীর নেতাকর্মীদের অফিস, কর্মক্ষেত্র ও বাসা-বাড়িতে সম্পূর্ণ বেআইনিভাবে গ্রেফতার অভিযান পরিচালনা করে ঢাকা মহানগরী ও নারায়ণগঞ্জ থেকে বিপুল সংখ্যক নেতাকর্মীকে আটক করে। আমি এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং গ্রেফতারকৃত নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি

Please follow and like us:

Check Also

শ্যামনগরে সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সাতক্ষীরা জেলার শ্যামনগরের গাবুরার ইউনিয়ন ক্লাইমেট অ্যাকশান গ্রুপের সদস্যদের জন্য তিনদিন ব্যাপী সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স শনিবার সকালে দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন ও এ্যাম্বাসি অব সুইডেনের সহযোগিতায় আয়োজিত এই প্রশিক্ষণ উদ্বোধন করেন লিডার্স-এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল। লিডার্স-এর প্রধান কার্যালয়, শ্যামনগর, সাতক্ষীরার নলেজ ম্যানেজমেন্ট সেন্টারে আয়োজিত প্রশিক্ষণে প্রশিক্ষণ প্রদান করছেন প্রকল্প সমন্বয়কারী মো. আরিফুর রহমান ও প্রকল্প কর্মকর্তা সুলতা রানী সাহা। সেবাদাতা ও সেবাগ্রহীতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি, উন্নয়নের কার্যকারীতা এবং জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে গণশুনানির আয়োজনের পূর্বপ্রস্তুতি হিসাবে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। উল্লেখ্য, পরবর্তীতে ধারাবাহিকভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারমান, মেম্বর ও উপজেলা জেন্ডার সমতা ও জলবায়ু জোঠকেও এই প্রশিক্ষণ প্রদান করা হবে। এই প্রশিক্ষণে একটি রূপক পাবলিক হেয়ারিং বা গণশুনানীর আয়োজন করা হয়। Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।