জেলা প্রাণি সম্পদ দপ্তরের উদ্যোগে ১৫টি কোরবানীর পশুর হাটে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অব্যাহত

শাহ জাহান আলী মিটন , শহর প্রতিনিধি : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সাতক্ষীরা জেলার কোরবানীর পশুর হাটে ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অব্যাহত আছে । জেলা প্রাণি সম্পদ কার্যালয়ের তত্ত্বাবধানে উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে সাতক্ষীরা জেলার ৭ টি উপজেলার কোরবানীর পশুর স্থায়ী ও অস্থায়ী হাটগুলোতে ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় আবাদের হাট, ধুলিহর, তালা উপজেলার পাটকেলঘাটা পশুর হাট, জেঠুয়া, কলারোয়া উপজেলা পশুরহাট সহ জেলার সকল কোরবানীর পশুর হাটগিলোতে এ ভেটেনারী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। ক্যাম্পগুলোতে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো. নাজমুস সাকিব পরিদর্শন করছেন। এসময় তারা ক্রেতা-বিক্রেতাদের বিজ্ঞানসম্মত ও স্বাস্থ্যবান্ধব উপায়ে পশু জবাই ও মাংস প্রক্রিয়াকরণ বিষয়ে পরামর্শ দিচ্ছেন।

সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: নাজমুস সাকিব বলেন, সদর উপজেলা ৩ টি কোরবানীর পশুর হাটে ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প চলমান আছে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান বলেন, জেলার ৭ টি উপজেলায় ১৫ টি পশুর হাটে মেডিকেল ক্যাম্প চলছে। যার মধ্যে
স্থায়ী ৯ টি ও অস্থায়ী ৬ টি কোরবানীর পশুর হাটে মেডিকেল টিম চিকিৎসা সেবা দিচ্ছে।

জনগণ যাতে সুস্থ সবল পশু ক্রয় করতে পারে সেদিকে লক্ষ্য রেখে জেলার স্থায়ী ও অস্থায়ী পশুর হাটে মেডিকেল টিম কাজ করছে। ‘সাধারণ মানুষ যাতে নিরাপদ পশু কিনতে পারে, অসাধু খামারিরা যাতে রোগা ও অসুস্থ পশু বিক্রি করে ঠকাতে না পারে সেদিকে নজর রাখবে ভেটেরিনারি টিম।

Please follow and like us:

Check Also

ঢাবি ছাত্রীদের পেটাচ্ছেন কুয়াকাটার ছাত্রলীগকর্মী!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর গতকাল হামলা চালায় ছাত্রলীগ। এর মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।