শ্যামনগরের গাবুরায় মেগা প্রকল্পের সিমেন্ট চুরি, আটক ১,থানায় মামলা

ডেস্ক রিপোর্টঃ  সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় গাবুরা ইউনিয়নে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক বরাদ্দকৃত চলমান মেগা প্রকল্পের ৪৫০ বস্তা মিসেন্ট চুরির অভিযোগ উঠেছে। এঘটনায় পুলিশ অবসরপ্রাপ্ত সেনা সদস্য সাইদুল আলম গাজীকে আটক করেছেন। পুলিশ এঘটনায় তার বাড়ী হতে ১শতাধিক বস্তা সিমেন্ট উদ্ধার করেছেন। তিনি গাবুরা ইউনিয়নের ২নং ওয়ার্ড গাবুরা এলাকায় প্রাক্তন ইউপি সদস্য কেরামত আলীর পুত্র।সংশ্লিষ্ট মেগা প্রকল্পের কর্তব্যরত রহমান ইঞ্জিনিয়ারিং এর ম্যানেজার নিয়াজ মোরশেদ জানান, মেগা প্রকল্পের কাজের জন্য স্থানীয় চৌদ্দরশি হাটখোলা মাঠে রক্ষিত আড়াই হাজার বস্তা সিমেন্টের মধ্য হতে ৪শ ৫০ বস্তা সিমেন্ট চুরি হয়। এঘটনায় ওই ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে তাকে আটক করে এবং ১শতাধিক বস্তা সিমেন্ট উদ্ধার হয়। নিয়াজ মোর্শেদ বাদী হয়ে
সাইদুল আলম গাজী, পিতা- মৃত কেরামত আলী গাজী, নূর মোহাম্মদ গাজী, পিতা-মৃত নওশের আলী গাজী, মুক্তাদির গাজী ও মইনুল ইসলাম গাজী উভয় পিতা- কাউচার আলী গাজীসহ অজ্ঞাতনামাসহ ৬/৭ জনের বিরুদ্ধে শ্যামনগর থানায় ৩৭৯ পেনাল কোর্ট ১৮৬০ চুরি করার অপরাধের ধারায় মামলা করেন। মামলা নং ৩০/২১০। ১নং আসামী সাইদুল আলম গাজীর বিরুদ্ধে সরকারি ইট চুরি সহ বিভিন্ন অপরাধ জনক কাজের নেতৃত্বের অভিযোগ রয়েছে।২ নং আসামী নূর মোহাম্মদ গাজী গাবুরা নিজামিয়া দাখিল মাদ্রাসার ৪র্থ শ্রেনির কর্মচারী হয়েও এ ধরণের সিমেন্ট চুরির সাথে সংশ্লিষ্টতা থাকায় বাড়িতে সিমেন্ট নেয় এবং কয়েক ডজন বস্তা সিমেন্ট পানিতে ফেলে নষ্ট করে দেয়। তাছাড়া তাদের বিরুদ্ধে মাছ চুরি সহ বিভিন্ন অভিযোগ রয়েছে। ১নং আসামী সাইদুল আলম গাজী আটক হলেও অন্যান্য আসামীরা আত্মগোপনে রয়েছে। গাবুরায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পানি উন্নয়ন বোর্ডের অধীনে, টেকসই বেড়িবাঁধ, বাঁধ ব্লকের কাজে ব্যবহৃত সিমেন্ট গত ১৬ জুন তারিখে চুরি হয়।
শ্যামনগর থানার  ( ওসি )মোঃ আবুল কালাম আজাদ বলেন, সাইদুল আলম গাজী আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে,অন্যান্য আসামীদের আটক করতে  এবং সিমেন্ট উদ্ধারের চেষ্টা অব্যহত রয়েছে।
Please follow and like us:

Check Also

ঢাবি ছাত্রীদের পেটাচ্ছেন কুয়াকাটার ছাত্রলীগকর্মী!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর গতকাল হামলা চালায় ছাত্রলীগ। এর মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।