ঘূর্ণিঝড় “ডানা” মোকাবিলায় শ্যামনগর উপজেলা জামায়াতের পূর্বপ্রস্তুতি সভা অনুষ্ঠিত

হুসাইন বিন আফতাব,শ্যামনগর প্রতিনিধি:
ঘূর্ণিঝড় “ডানা” আঘাত হানার সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলায় শ্যামনগর উপজেলা জামায়াতে ইসলামী একটি পূর্বপ্রস্তুতি সভা করেছে। বুধবার (২৩ অক্টোবর) বিকেল ৫টায় উপজেলা দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা আমীর মাওলানা আবদুর রহমান। সভায় ঘূর্ণিঝড়কালীন পরিস্থিতি ও পরবর্তী পুনর্বাসন কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। উপস্থিত নেতৃবৃন্দ দলীয় সদস্যদের সতর্ক থাকার আহ্বান জানান এবং দুর্যোগপ্রবণ এলাকাগুলোতে জরুরি সহায়তা কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেন।

সভায় বিশেষভাবে উপস্থিত ছিলেন উপজেলা নায়েবে আমীর মাওলানা মঈনুদ্দিন মাহমুদ ও প্রভাষক ফজলুল হক। এছাড়া সেক্রেটারি মাওলানা গোলাম মোস্তফা, সহকারী সেক্রেটারি মাস্টার রেজাউল ইসলাম, ওলামা সেক্রেটারি অধ্যক্ষ ওহেদুজ্জামান, অফিস সেক্রেটারি মাওলানা মহসিন আলম, বায়তুল মাল সেক্রেটারি মোসলেম উদ্দীন এবং যুব ও মিডিয়া সেক্রেটারি সাইদি হাসানসহ উপজেলা ও পৌর সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সভায় অংশ নেন।

সভায় বক্তারা বলেন, “প্রাকৃতিক দুর্যোগের সময় আমাদের মানবিক দায়িত্ব সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পালন করতে হবে। ঝড়ো হাওয়া ও বন্যা মোকাবিলায় স্থানীয় জনগণের পাশে দাঁড়াতে আমাদের প্রস্তুত থাকতে হবে।” এসময় দুর্যোগ পরবর্তী সময়ে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য, ত্রাণ ও পুনর্বাসন সহায়তা নিশ্চিতের প্রতিশ্রুতি দেওয়া হয়।

সভা শেষে নেতৃবৃন্দ ঘূর্ণিঝড় মোকাবিলায় দলীয় কর্মীদের সার্বক্ষণিক প্রস্তুত থাকার নির্দেশ দেন এবং যেকোনো জরুরি পরিস্থিতিতে তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের ওপর জোর দেন।

Check Also

’৭২-র সংবিধান বাতিলসহ ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনকে অবৈধ ঘোষণা করার দাবী

রাষ্ট্রপতির পদত্যাগ, ’৭২-র সংবিধান বাতিল, বিগত তিনটি সংসদ নির্বাচন অবৈধ ঘোষণা, ছাত্রলীগ নিষিদ্ধসহ মোট পাঁচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।