হিজবুল্লাহর হামলায় নিহত ৭০ ইসরাইলি সেনা, আহত ৬০০

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর হামলায় সম্প্রতি অন্তত ৭০ জন ইসরায়েলি সেনা নিহত হয়েছে, আহত হয়েছেন অফিসারসহ ৬০০ জন সেনা।হিজবুল্লাহর অপারেশনস রুম-এর বরাত দিয়ে লেবাননের আল মানার টেলিভিশন এই দাবি করেছে।

হিজবুল্লাহর বিবৃতিতে বলা হয়, তাদের হামলায় ইসরাইলে ২৮টি মেরকাভা ট্যাঙ্ক, চারটি সামরিক বুলডোজার এবং বেশ কয়েকটি সাঁজোয়া যান ও গাড়ি ধ্বংস হয়েছে। এছাড়াও, ‘হার্মিস ৪৫০’ মডেলের তিনটি ড্রোন এবং ‘হার্মিস ৯০০’ মডেলের ড্রোন ভূপাতিত করা হয়েছে।

হিজবুল্লাহর বিবৃতিতে বলা হয়েছে, অধিকৃত ফিলিস্তিন ও লেবানন সীমান্তে ইসরায়েলি বাহিনীর সঙ্গে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র বাহিনী, বিমানবাহিনী ও প্রতিরক্ষাবাহিনীর সংঘর্ষে এই ক্ষয়ক্ষতি হয়েছে।

হিজবুল্লাহর অপারেশন রুমের বিবৃতিতে আরও বলা হয়েছে, লেবাননের সীমান্ত থেকে দখলকৃত ফিলিস্তিনি অঞ্চলের পাঁচটি আলাদা আলাদা স্থানে ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে লেবাননের প্রতিরোধ অব্যাহত আছে। এখন পর্যন্ত প্রতিরোধে (হিজবুল্লাহ) ইসরাইলের বড় ধরনের ক্ষয়ক্ষতি ঘটাতে সক্ষম হয়েছে।

হিজবুল্লাহ আরও বলেছে, এই হতাহত ও ক্ষয়ক্ষতি কেবল লেবাননের মাটিতে ইসরাইলি দখলদার বাহিনীকে মোকাবিলার সময় হয়েছে। তারা ইসরাইলের উত্তর ও মধ্যাঞ্চলে দেশটির বিভিন্ন সামরিক ঘাঁটি, ব্যারাকে হামলা চালিয়ে যে ক্ষয়ক্ষতি করেছে, তা এই প্রতিবেদনে বিবেচনা করা হয়নি।

তবে হিজবুল্লাহর এই দাবির সত্যতা নিয়ে কিছু বলেনি ইসরায়েলি বাহিনী। তাদের তথ্য অনুযায়ী, লেবাননে স্থল অভিযান শুরুর পর থেকে সেখানে তাদের প্রায় ২০ জন সেনা নিহত হয়েছে।

Check Also

ঘূর্ণিঝড় “ডানা” মোকাবিলায় শ্যামনগর উপজেলা জামায়াতের পূর্বপ্রস্তুতি সভা অনুষ্ঠিত

হুসাইন বিন আফতাব,শ্যামনগর প্রতিনিধি:ঘূর্ণিঝড় “ডানা” আঘাত হানার সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলায় শ্যামনগর উপজেলা জামায়াতে ইসলামী একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।