এমপিওভুক্ত হচ্ছেন ২ হাজার মাদ্রাসা শিক্ষক

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:   দেশের এমপিওভুক্ত বেসরকারি মাদ্রাসায় ২০১১ সালের ১৩ নভেম্বর থেকে নিয়োগ পাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং বিজ্ঞান বিভাগের প্রায় দুই হাজার শিক্ষককে এমপিওভুক্ত করতে তিন সদস্যের কমিটি গঠন করেছে সরকার।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এ-সংক্রান্ত আদেশ জারি করেছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. বিল্লাল হোসেনকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন— মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) ও উপপরিচালক (অর্থ)। কমিটি প্রয়োজনে নতুন সদস্য নিয়োগ করতে পারবে।

সহকারী সচিব (মাদ্রাসা) মো. আ. খালেক মিঞা স্বাক্ষরিত আদেশে বলা হয়, ২০১১ সালের ১৩ নভেম্বর থেকে নিয়োগ পাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং বিজ্ঞান বিভাগের এমপিওবিহীন শিক্ষকদের এমপিওভুক্ত করতে সঠিক তালিকা তৈরির জন্য যাচাই-বাছাই কমিটি গঠন করা হলো। কমিটিকে ছক অনুযায়ী আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে সঠিক তালিকা তৈরি করে তা কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে পাঠাতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের একটি সূত্র জানায়, ২০১১ সালের ১৩ নভেম্বর থেকে নিয়োগ পাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের শিক্ষক রয়েছেন প্রায় এক হাজার। এ ছাড়া বিজ্ঞান বিভাগের শিক্ষক রয়েছেন এক হাজারের কাছাকাছি।

সহকারী সচিব আ. খালেক মিঞা সমকালকে বলেন, এ সংখ্যা কম-বেশি হতে পারে। এ কারণেই যাচাই-বাছাইয়ে কমিটি গঠন করা হয়েছে।

Check Also

পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরার উদ্যোগে এনজিও প্রতিনিধি এবং যুব সংগঠনে নেতৃবৃন্দের সাথে আলোচনা সভা

 আব্দুল্লাহ আল মামুন, সাতক্ষীরাঃ পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরা জেলা কার্যালয়ের উদ্যোগে এনজিও প্রতিনিধি এবং যুব সংগঠনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।