দুর্ঘটনায় শ্রমিক নিহতের গুজবে গাজীপুরে বাসে আগুন, যানবাহন ভাংচুর ও সড়ক অবরোধ ॥ কারখানা ছুটি ঘোষণা ॥

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতা, গাজীপুরে সড়ক পার হওয়ার সময় সোমবার বাস চাপায় পোশাক কারখানার এক কর্মী আহত হয়েছে। ওই কর্মী নিহত হওয়ার গুজবে শ্রমিকরা উত্তেজিত হয়ে গাড়ি ভাংচুর ও সড়ক অবরোধ করেছে। এসময় তারা সড়কে উল্টে ফেলে বাসটিতে অগ্নিসংযোগ করেছে। এঘটনায় শ্রমিক অসন্তোষের কারণে আশেপাশের অন্ততঃ ১২টি কারখানা ছুটি ঘোষণা করেছে কারখানা কর্তৃপক্ষ। 9

পুলিশ ও স্থানীয়রা জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা সংলগ্ন নলজানী এলাকাস্থিত টার্গেট ফাইনওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানার লিংকিং ডিস্ট্রিবিউটর মোঃ মামুন (৩২) সোমবার দুপুরের খাবারের বিরতির পর বেলা দুইটার দিকে কারখানায় যাচ্ছিলেন। পথে কারখানার সামনে ঢাকা-গাজীপুর সড়ক পার হওয়ার সময় ঢাকাগামী বলাকা পরিবহন সার্ভিসের একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দেয়। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা বাসটিকে আটক করে এবং মামুনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসাপাতালে পাঠায়। পরে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে তাকে ঢাকার উত্তরাস্থ বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাপাতালে নিয়ে ভর্তি করা হয়। এদিকে বাস চাপায় ওই পোশাক কর্মী নিহত হয়েছে এমন খবর কারখানায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা ও কারখানায় তার সহকর্মীরা বিক্ষুব্ধ হয়ে সড়কে নেমে আসে। এসময় তারা ওই সড়কে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে বিক্ষুব্ধরা ওই বাসটি সড়কের উপর উল্টে ফেলে সেটিতে অগ্নিসংযোগ করে এবং সড়কে দাড়িয়ে থাকা যানবাহন ভাংচুর শুরু করে। এতে ওই সড়কের চান্দনা চৌরাস্তা-গাজীপুর অংশে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এখবর ছড়িয়ে পড়লে আশেপাশের অন্ততঃ ১২টি কারখানার শ্রমিকরা সড়কে নেমে এসে বিক্ষোভ ও গাড়ি ভাংচুর করতে থাকে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় এবং পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে প্রায় এক ঘন্টা পর ওই সড়কে যানবাহন চলাচল শুরু হয়। এ ঘটনায় শ্রমিক অসন্তোষের আশংকায় আশেপাশের অন্ততঃ ১২টি পোশাক কারখানা সোমবারের জন্য ছুটি ঘোষণা করেছে সংশ্লিষ্ট কারখানা কর্তৃপক্ষ।
টার্গেট ফাইনওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানার নিরাপত্তা সুপারভাইজার মতিউর রহমান জানান, বাস চাপায় গুরুতর আহত মামুনকে গাজীপুরের হাসাপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকার বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাপাতালে ভর্তি করা হয়েছে। তিনি মারা যাওয়ার খবরটি সঠিক নয়।

জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, বাস চাপায় শ্রমিক নিহত হওয়ার গুজবে শ্রমিকরা উত্তেজিত হয়ে সড়কে নেমে এসে এ ঘটনা ঘটিয়েছে।

Check Also

সাতক্ষীরা আইনজীবী সমিতির নির্বাচনে ১১ পদে ৩৫ জনের মনোনয়নপত্র দাখিল

ফিরোজ হোসেন, সাতক্ষীরা : সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেছে প্রার্থীরা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।