বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবীতে বিক্ষোভ #আটক জামায়াত নেতাকর্মীদের মুক্তি দাবি

বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবীতে
শ্রীপুরে পোশাক কারখানা শ্রমিক অসন্তোষ, কর্মবিরতি ও বিক্ষোভ ॥
গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবীতে শনিবার এক পোশাক কারখানার শ্রমিকরা কর্ম বিরতি ও বিক্ষোভ করেছে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে।

মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হুসেন ও আন্দোলনরত শ্রমিকরা জানান, গাজীপুরে শ্রীপুরের মুলাইদ এলাকার ওয়েলটেক্স লিমিটেড কারখানার শ্রমিকরা গত কয়েকদিন ধরে কারখানা কর্তৃপক্ষের কাছে তাদের পাওনা ঈদের আগের মাসের (আগস্ট) ১০ দিনের বকেয়া বেতন ও ওভার টাইমের ভাতা পরিশোধের দাবী জানিয়ে আসছিল। কর্তৃপক্ষ শ্রমিকদের পাওনাদি গত ১৬ সেপ্টেম্বর পরিশোধের আশ্বাস দিলেও তা পরিশোধ করে নি। পরবর্তীতে শ্রমিক অসন্তোষের মুখে কর্তৃপক্ষ ২৩ সেপ্টেম্বর শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের আশ্বাস দেয়। কিন্তু এদিনও পরিশোধ করেনি। এতে শ্রমিকদের মাঝে অসন্তোষ ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ শ্রমিকরা শনিবার কারখানায় এসে তাদের বেতন ভাতা পরিশোধের দাবীতে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে। বারবার আশ্বাস দিয়েও বেতন ভাতা পরিশোধ না করায় বিক্ষুব্ধ শ্রমিকরা একপর্যায়ে সকালে কারখানার পার্শ্ববর্তী ঢাকা-ময়মনসিংহ অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এতে মহাসড়কের উভয়দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় কারখানা কর্তৃপক্ষ পুলিশের মধ্যস্থতায় শ্রমিকদের বেতন ভাতাসহ পাওনাদি পরিশোধের আশ্বাস দিলে প্রায় আধাঘন্টা পর শ্রমিকরা অবরোধ তুলে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শিল্প পুলিশ গাজীপুরের ইন্সপেক্টর সেলিম রেজা জানান, বিকেলের দিকে শ্রমিকদের বেতন ভাতাদি পরিশোধের কার্যক্রম শুরু হয় এবং সন্ধ্যা পর্যন্ত তা চলছিল।
###

আটক জামায়াত নেতাকর্মীদের মুক্তি দাবি

গাজীপুর সংবাদদাতাঃ জামায়াতে ইসলামী গাজীপুর মহানগর শাখার সহকারী সেক্রেটারি মুহাম্মদ হোসেন আলীকে গত শুক্রবার সকালে গ্রেফতার করে পুলিশ হেফাজতে রাখার পর এখনো আদালতে সোপর্দ না করায় গভীর উৎকন্ঠা র্প্রৌকাশ করেছেন গাজীপুর মহানগর জামায়াত নেতৃবৃন্দ। শনিবার এক যুক্ত বিবৃতিতে মহানগর জামায়াতের আমীর এস এম সানাউল্লাাহ ও সেক্রেটারি খায়রুল হাসান বলেন, পুলিশ কোনো কারণ ছাড়াই শুক্রবার সকালে জয়দেবপুর এলাকা থেকে নগর জামায়াতের সহকারী সেক্রেটারি মুহাম্মদ হোসেন আলী ও জয়দেবপুরে বেড়াতে আসা দুই জামায়াত কর্মীকে গ্রেফতার করে নিয়ে যায়। দু’দিনের মাথায়ও পুলিশ তাদেরকে আদালতে হাজির না করায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন। বিবৃতিতে অহেতুক গ্রেফতারকৃত জামায়াত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে নেতৃদ্বয় বলেন, নির্দোষ মানুষদের হয়রানি করতে পুলিশের আইন বহির্ভূত পদক্ষেপ জাতিকে আরো হতাশা ও অন্ধকারের দিকে নিয়ে যাবে।

 
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর জেলা সংবাদদাতা।
৩০/০৯/২০১৭ ইং।

Check Also

সাতক্ষীরায় জরায়ু ক্যানসার সর্বোচ্চ

৯৪ হাজার কিশোরীকে দেওয়া হচ্ছে এইচপিভি টিকা সাতক্ষীরা সংবাদদাতাঃ জরায়ুমুখে ক্যানসার রোধে সাতক্ষীরায় ৯৪ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।