যশোরেশ্বরী মন্দিরে সোনার মুকুট চুরির ঘটনায় মামলা

সাতক্ষীরার শ্যামনগরের যশোরেশ্বরী কালীমন্দিরে সোনার মুকুট চুরির ঘটনায় মামলা হয়েছে। সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

২০২১ সালের ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শনে এসে তিনি কালীমাতার মাথায় ঐ সোনার মুকুটটি পরিয়ে দেন।

এদিকে  সোনার মুকুট চুরির ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মুকুটটি উদ্ধারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। মন্দিরের সিসি ক্যামেরায় এক যুবককে দেখা গেলেও তাকে এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। ওই যুবক স্থানীয় কেউ নয় বলে দাবি করেছেন এলাকাবাসী।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোস্তাক আহমেদ ও পুলিশ সুপার মনিরুল ইসলামসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। ঘটনার পর থেকে পুরোহিত দিলীপ মুখার্জীসহ অনেককে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান জানান, মুকুট চুরির ঘটনায় মন্দিরের সেবায়েত জ্যোতি প্রকাশ চট্টোপাধ্যায় বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে শনিবার মামলা দায়ের করেছেন। মন্দিরের পুরোহিত ও পরিচ্ছন্নতাকর্মীসহ কয়েকজনকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শনে আসেন। ওই সময় তিনি কালীমাতার মাথায় সোনার মুকুট পরিয়ে দেন। গত বৃহস্পতিবার দুপুর ২টা ৪৭ মিনিট থেকে ২টা ৫০ মিনিটের মধ্যে মুকুটটি চুরি হয়। এ ঘটনার পর মন্দিরের সিসিটিভি ক্যামেরার ফুটেজে এক যুবককে মুকুটটি চুরি করে নিয়ে যেতে দেখা যায়।

Check Also

‘দেশকে কোরআন-সুন্নাহভিত্তিক রাষ্ট্রে পরিণত করতে হবে’

আগস্ট বিপ্লবকে অর্থবহ ও মজবুত ভিত্তি দিতে এবং একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় জ্ঞান ও বুদ্ধিভিত্তিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।