শ্যামনগরে মাহাব্বাহ এইড ও উৎসর্গ সোসাইটির উদ্যোগে সীরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

মাহাব্বাহ এইড এর উদ্যোগে এবং উৎসর্গ সোসাইটির বাস্তবায়নে শ্যামনগরের কাঠালবাড়ি এজি মাধ্যমিক বিদ্যালয়ে সীরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতায় শ্যামনগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। তারা মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনাদর্শ ও মানবতার কল্যাণে তার অবদানের উপর ভিত্তি করে বক্তৃতা প্রদান করেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন কাঠালবাড়ি এজি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী আরিয়া বিনতে আজহার, দ্বিতীয় স্থান অধিকার করেন শ্যামনগর মডার্ণ স্কুলের ছাত্রী মাসুমা আক্তার ত্বহিরা, এবং তৃতীয় স্থান অধিকার করেন নকিপুর এইস সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী আনিকা তাবাসসুম। প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহাব্বাহ এইডের হাফেজ মোহাম্মদ সালাহউদ্দিন এবং সভাপতিত্ব করেন উৎসর্গ সোসাইটির পরিচালক গাজী আব্দুর রউফ। বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন যুবনেতা সাঈদী হাসান বুলবুল, আসাদুজ্জামান ও আশিকুর রহমান।

প্রধান বক্তা হিসেবে সাইদী হাসান বুলবুল মহানবী (সাঃ)-এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। রাসূলুল্লাহ (সাঃ)-এর দয়া, ক্ষমাশীলতা, ন্যায়বিচার ও শান্তির বার্তা নিয়ে বক্তৃতাগুলো সাজানো হয়। এছাড়াও অনুষ্ঠানে অত্র স্কুলের প্রধান শিক্ষক এটিএম আজহারুল ইসলাম এবং বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা রাসূল (সাঃ)-এর জীবন থেকে মানবতার জন্য শিক্ষা গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন। তারা বলেন, রাসূলুল্লাহ (সাঃ) ছিলেন মানবতার অগ্রদূত, যিনি সহমর্মিতা, ভালোবাসা এবং ন্যায়বিচারের আদর্শে একটি সাম্যের সমাজ গড়ে তুলেছিলেন। তার জীবন থেকে শিক্ষা নিয়ে বর্তমান সমাজের বিভিন্ন সমস্যা সমাধানে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

অনুষ্ঠান শেষে অতিথিরা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করেন এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।

Check Also

মানব রচিত মতবাদ মানুষের মুখে হাসি ফোটাতে পারে না : সাতক্ষীরায় জামায়াতের নাযেবে আমীর মজিবুর রহমান

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, আমরা অতিতে  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।