সাতক্ষীরায় জেল ভেঙে পালানো ৫ জন আসামীকে গ্রেপ্তার

সাতক্ষীরা জেলা কারাগার ভেঙে পালিয়ে যাওয়া ৫ জন আসামীকে জেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আসামীরা এলাকায় ফিরে নতুন করে নাশকতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছিল।

র‌্যাব-৬ সাতক্ষীরার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ৫ আগষ্ট ২০২৪ ইং তারিখ বিকালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে সাতক্ষীরা জেলা কারাগারের জেল রক্ষীদেরকে মারপিট করে জেল গেটের তালা ভেঙে কারাগার হতে আসামীরা পলায়ন করে এবং অন্যান্য আসামীদেরকে পালায়নের সহায়তা করে।

উক্ত আসামীগন সাতক্ষীরা জেলা কারাগার থেকে বের হয়ে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে পেট্রোল বোমা, ককটেল, দাহ্য পদার্থ ব্যবহারসহ দাঙ্গা ও সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে জেলা কারাগারের ভিতরে ভাংচুর করে, আগুন জালিয়ে দিয়ে জেলকারাগারের সকল নথিপত্রসহ বিপুল পরিমাণ সরকারি সম্পদ ক্ষতি সাধন করেছে এবং কারাগারের জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়।

কারাগার থেকে বের হয়ে সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায় নাশকতা কার্যক্রম করে। এই সংক্রান্তে সাতক্ষীরা সদর থানায় একটি নাশকতা মামলা রুজু হয়। উক্ত নাশকতার প্রেক্ষিতে আসামিদের প্রতি বিশেষ নজরদারী রাখে র‌্যাবের একটি গোয়েন্দা টিম। র‌্যাব-৬, সিপিসি-১, সাতক্ষীরার একটি আভিযানিক দল নাশকতাকারীদেরকে গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং অভিযান অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় গত ২৬ আগস্ট ২০২৪ ইং তারিখ আভিযানিক দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জেলার সদর থানা, পাটকেলঘাটা ও শ্যামনগর থানা এলাকায় জেল পলাতক ও নাশকতার মামলার এজাহার নামীয় আসামিগণ অবস্থান করছে।

উক্ত সংবাদের প্রেক্ষিতে র‌্যাব-৬, সিপিসি-১ সাতক্ষীরার আভিযানিক দল ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে তাৎক্ষণিক উল্লিখিত স্থানে একটি বিশেষ অভিযান পরিচালনা করে নাশকতার মামলার এজাহার নামীয় আসামি ১। নুরুজ্জামান গাজী (৪৪), পিতা- কেরামত গাজী, গ্রাম- বৈশখালী, থানা- শ্যামনগরকে শ্যামনগর থানাধীন ভেটখালী এলাকা; ২। মোঃ মোশারফ হোসেন (৪৪), পিতা- মুনছুর আলী, গ্রাম- মাহমুদপুর, থানা- শ্যামনগরকে শ্যামনগর থানাধীন সোনারমোড় এলাকা; ৩। মোঃ আবু সাঈদ (২৭), পিতা- সামছুর গাজি, গ্রাম- বংশীপুর, থানা- শ্যামনগরকে শ্যামনগর থানাধীন বংশীপুর এলাকা; ৪। সুলতান মোড়ল (২৬), পিতা- লুৎফর মোড়ল, গ্রাম- হাজরাপাড়া, থানা- পাটকেলঘাটাকে পাটকেলঘাটা থানাধীন হাজরাপাড়া এলাকা ও ৫। আক্তারুল ইসলাম (৩২), পিতা- আহাদ শেখ, গ্রাম- ফয়জুল্লাহপুর, থানা- সাতক্ষীরাকে সদর থানাধীন ফয়জুল্লাহপুর নাকম এলাকা হতে সর্ব জেলা-সাতক্ষীরাদেরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আসামীদেরকে সাতক্ষীরা সদর থানায় হস্তান্তর করা হয়েছে। https://patradoot.net/2024/08/27/536943.html

Check Also

‘দেশকে কোরআন-সুন্নাহভিত্তিক রাষ্ট্রে পরিণত করতে হবে’

আগস্ট বিপ্লবকে অর্থবহ ও মজবুত ভিত্তি দিতে এবং একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় জ্ঞান ও বুদ্ধিভিত্তিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।