সাতক্ষীরা সদরে কৃষকদের  মাঝে আমন ধানের বীজ, রাসায়নিক সারসহ নারিকেল চারা বিতরণ

শাহ জাহান আলী মিটন, শহর প্রতিনিধি:  মৌসুমে রোপা আমন ধানের (উফশী জাত) আবাদ উৎপাদন এবং নারকেল চারা ব্যবহারের মাধ্যমে সাতক্ষীরা সদর উপজেলার কৃষকদের মাঝে উৎপাদন জন্য প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আমন ধানের বীজ, রাসায়নিক সার এবং নারিকেল চারা বিতরণ করা হয়েছে।
 বৃহস্পতিবার ২২ জুন বেলা ১১টায় সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে সদর উপজেলা চত্বরে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের  মাঝে আমন ধানের বীজ, রাসায়নিক সারসহ নারিকেল চারা তুলে দেন   সাতক্ষীরা সদর-২আসনের  এমপি  বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, উপ-সহকারি কৃষি অফিসার অমল ব্যানার্জী।
এসময় প্রধান অতিথি  বলেন,আমাদের বাংলাদেশ কৃষি প্রধান দেশ, কৃষিই আমাদের অর্থনৈতিক চালিকা শক্তি। কৃষিতে আমরা স্বয়ংসম্পুন্ন বলেই কোন দেশ আমাদের ক্ষতি ও খবরদারী করতে পারে না। আমাদের বাড়ীর আঙিনায় যে জায়গায় থাকবে সেখানে চাষাবাদ করতে হবে।  এছাড়া বর্তমান সরকার কৃষি খাতে যে উন্নয়ন করেছে তার প্রশংসা করেন। সেই সাথে প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করা আহবান জানান।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মনির হোসেন।
এসময় সাতক্ষীরা সদর উপজেলার ১ হাজার ৯০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রত্যেককে ৫ কেজি আমন ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। এছাড়াও সদর উপজেলার ১ হাজার ৩০০ জন কৃষককে প্রত্যেককে পাঁচটি করে নারিকেলের চারা বিতরণ করা হয়।

Check Also

সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সদর এবং  পৌর শাখার সম্মেলন ও কমিটি গঠন 

শহর প্রতিনিধি :সাতক্ষীরা জেলা হাফেজ কল্যাণ পরিষদের সাতক্ষীরা  সদর এবং সাতক্ষীরা পৌর শাখার সম্মেলন ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।