বিনা প্রয়োজনে রাস্তায় ঘোরাঘুরি করার অপরাধে সাতক্ষীরায় ১৫ মামলা: জরিমানা আদায়

প্রেস নোট
০৮/৫/২০২০
সামাজিক দূরত্ব বজায় রাখতে এনজিওদের ভূমিকা নির্ধারণে জেলা প্রশাসনের সাথে মতবিনিময় সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সাতক্ষীরার এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। চলমান পরিস্থিতিতে ব্যবসা বাণিজ্য সীমিত পর্যায়ে খুলে দেয়া হবে। এ সভায় জেলার প্রতিটি বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনের পাশাপাশি এনজিও কর্মীদের মাধ্যমে টিম গঠন করে তদারকি করার সিদ্ধান্ত গৃহীত হয়। জেলার প্রতিটি বাজারে স্থানীয় পর্যায়ে তদারকি টিম গঠন করে প্রশাসনকে সহযোগিতা করতে সভায় উপস্থিত সকল এনজিও আগ্রহ প্রকাশ করেন। প্রত্যেক সদস্যের জন্য হলুদ বা নীল রঙের পোষাকে “সামাজিক দূরত্ব বজায় রাখতে জেলা প্রশাসন কতৃক অনুমোদিত সেচ্ছাসেবী” লেখা সম্বলিত ওভারকোট ব্যবহার করার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

মোবাইল কোর্টের তথ্য
গত ২৪ ঘণ্টায় জেলায়   নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মোবাইল কোর্টে বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ বাহিনী, আনসার ও র্যা ব সদস্যগণ সহায়তা করছেন। সামাজিক দূরত্ব বজায় না রাখা ও সরকারি আদেশ অমান্য করে দোকান খোলা রাখা এবং বিনা প্রয়োজনে রাস্তায় ঘোরাঘুরি করার অপরাধে জেলা এবং উপজেলা পর্যায়ে বিভিন্ন অভিযানে সর্বশেষ তথ্যমতে ১৫ মামলায় ৩ জন ও ১২ প্রতিষ্ঠানকে ১৫৮০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর মধ্যে আশাশুনি উপজেলায় ৩ টি মামলায় ৫৫০০ টাকা, দেবহাটা উপজেলায় ১ টি মামলায় ১০০০ টাকা, কালিগঞ্জ উপজেলায় ১ মামলায় ২০০০ টাকা, শ্যামনগর উপজেলায় ৩ টি মামলায় ২৫০০ টাকা, কলারোয়া উপজেলায় ৩ মামলার ১১০০ টাকা, তালা উপজেলায় ০ টি মামলায় ০ টাকা, সাতক্ষীরা সদর উপজেলায় ২ টি মামলায় ১৭০০ টাকা, এবং জেলা প্রশাসনের ৮ মামলায় ৮৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এখন পর্যন্ত করোনা প্রতিরোধে ২৩০৯ টি মামলায় ২১৬০ জন ব্যাক্তি ও ১৭১ টি প্রতিষ্ঠানকে ২৪,৮৯,২৩৭ টাকা জরিমানা করা হয়েছে।
উপজেলারনাম মামলার সংখ্যা জরিমানা (টাকা)
আশাশুনি ৩ ৫৫০০
দেবহাটা ১ ১০০০
কালিগঞ্জ ১ ২০০০
শ্যামনগর ৩ ২৫০০
কলারোয়া ৩ ১১০০
তালা ০ ০
সদর ২ ১৭০০
জেলাপ্রশাসন ৮ ৮৫০০
মোট ২১ ২২৩০০
করোনা প্রতিরোধে ২৩০৯ টি মামলায় ২১৬০ জন ব্যাক্তি ও ১৭১ টি প্রতিষ্ঠানকে ২৪,৮৯,২৩৭ টাকা জরিমানা করা হয়েছে। প্রেসবিজ্ঞপ্তি।

Check Also

তালা খেশরায় কয়েক হাজার মানুষ পানিবন্দি,যোগাযোগ বিচ্ছিন্ন

কামরুজ্জামান—মিঠু, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ তালা খেশরায় অতি বৃষ্টির ফলে হাজারও মানুষ পানিবন্দি হয়ে পড়েছে, খেশরায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।