৮১ দিন পর ভোমরা স্থলবন্দর দিয়ে এল ১১ ট্রাক পেঁয়াজ

৮১ দিন পর সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। সোমবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ১১টি ট্রাকে ভারত থেকে আমদানি করা ৩৩০ মেট্রিক টন পেঁয়াজ বাংলাদেশে এসেছে। ভোমরা কাস্টমসের তত্ত্বাবধায়ক ইফতেখারউদ্দিন প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন।

কৃষকের স্বার্থের কথা বিবেচনায় নিয়ে গত ১৫ মার্চ থেকে পেঁয়াজ আমদানি বন্ধ করে দেওয়া হয়। কিন্তু গত এক মাসের ব্যবধানে দেশের বাজারে অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে গতকাল রোববার কৃষি মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে পেঁয়াজ আমদানির অনুমতি দেওয়ার কথা জানায়।পেঁয়াজ আমদানি অনুমতির পরই খাতুনগঞ্জে দাম কমা শুরু
তিন দিনের ব্যবধানে খুচরায় পেঁয়াজের দাম বেড়ে কেজিপ্রতি ১০০ টাকায় উঠেছে। দাম বাড়তে থাকায় পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল বগুড়ার রাজাবাজার মোকামে
ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকছুদ খান প্রথম আলোকে বলেন, আজ সোমবার বিকেল পাঁচটার পর ভারতের বসিরহাটা মহকুমার ঘোজাডাঙ্গা স্থলবন্দর দিয়ে পেঁয়াজভর্তি কয়েকটি ট্রাক ভোমরা স্থলবন্দরে ঢুকেছে। এ ছাড়া ভারতে পাশে শতাধিক পেঁয়াজভর্তি ট্রাক অপেক্ষায় আছে। তাঁরা কাগজপত্র প্রস্তুত করতে না পারায় আজ আমদানি করা সম্ভব হয়নি। আগামীকাল মঙ্গলবার ওই সব পেঁয়াজ আমদানি হতে পারে বলে তিনি ধারণা করছেন।

সাতক্ষীরা জেলা মার্কেটিং কর্মকর্তা সালেহ মো. আব্দুল্লাহ প্রথম আলোকে বলেন, আজ সকাল নয়টার দিকে সাতক্ষীরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৯০ থেকে ৯৫ টাকা দরে বিক্রি হয়। বেলা ১১টার পর তা ৮৫ টাকায় নেমে আসে। আগামীকাল মঙ্গলবার পেঁয়াজের মূল্য আরও কমে আসবে বলে মনে করেন তিনি।

Check Also

সাবেক মেয়র আতিক গ্রেপ্তার

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে রাজধানীর মহাখালী ডিওএইচএস এলাকা থেকে গ্রেপ্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।