প্রস্তাব প্রত্যাখান করে আ. লীগ মারাত্মক ভুল করেছে : মওদুদ

ক্রাইমবার্তা রিপোট:শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) গঠনে খালেদা জিয়ার প্রস্তাবনা প্রত্যাখ্যান করে ক্ষমতাসীন আওয়ামী লীগ রাজনৈতিকভাবে মারাত্মক ভুল করেছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ সোমবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মদিন উপলক্ষে ছাত্রদল আয়োজিত এক আলোচনা সভায় এ দাবি করেন তিনি।ব্যারিস্টার মওদুদ আহমদ (ফাইল ফটো)

মওদুদ বলেন, আগামী নির্বাচনের আগে যদি শক্তিশালী নির্বাচন কমিশন গঠিত না হয় এবং সেই কমিশন অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে ব্যর্থ হয়, তাহলে আমরা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারব না। দেশে গণতন্ত্র ফেরাতে খালেদা জিয়া সুনির্দিষ্ট প্রস্তাবনা দিয়েছেন। কিন্তু প্রস্তাবটি পরীক্ষা-নিরীক্ষা না করেই প্রত্যাখ্যান করলো আওয়ামী লীগ। এর মধ্য দিয়ে তারা অগণতান্ত্রিক ও ফ্যাসিস্ট মনোভাবের পরিচয় দিয়েছেন। তাদের উচিত ছিল- প্রস্তাবকে স্বাগত জানিয়ে এ বিষয়ে আরো আলাপ-আলোচনার উদ্যোগ নেয়া। এটা না করে ক্ষমতাসীন আওয়ামী লীগ আবার রাজনৈতিকভাবে মারাত্মক ভুল করেছে। আসলে তারা নির্বাচনে পরাজয়ের ভয়ে শক্তিশালী, নিরপেক্ষ ও স্বাধীন নির্বাচন কমিশন গঠন করতে চায় না।

ক্ষমতাসীনদের সমালোচনা করে তিনি বলেন, দেশে এখন সুশাসন-আইনের শাসন, বাক-স্বাধীনতা বলতে কিছুই নেই। ছদ্মবেশে তারা একদলীয় শাসন কায়েম করেছে। কিন্তু মানুষ বেশিদিন এই একদলীয় শাসন সহ্য করবে না। ভোট দেয়ার সুযোগ পেলে তারা বিপুল ভোটে বিএনপিকে বিজয়ী করবে। সেজন্য সরকার ভয়ে ইসি পুনর্গঠন করতে চায় না।

ছাত্রদল সভাপতি রাজীব আহসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আকরামুল হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আজিজুল বারী হেলাল, এবিএম মোশাররফ হোসেন, স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সংগঠনের বর্তমান সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন, সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, নাজমুল হাসান, সিনিয়র যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার প্রমুখ। উপস্থিত ছিলেন-বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সহ-সভাপতি ইখতিয়ার রহমান কবির, তরিকুল ইসলাম টিটো, আলমগীর হাসান সোহান, আবু আতিক আল হাসান মিন্টু, গোলাম মোস্তফা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকীসহ বিভিন্ন ইউনিট শাখার নেতারা।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরার মানুষের কল্যাণে সার্বিক পরিবেশ পরিস্থিতি ঠিক রাখতে দলীয় নেতাকর্মী ও সংবাদ কর্মীদের সজাগ থাকার আহবান জানালেন বীর মুক্তিযোদ্ধা রবি

মাহফিজুল ইসলাম আককাজ : সাতক্ষীরা সদর নির্বাচনী এলাকার সার্বিক পরিবেশ পরিস্থিতি নিয়ে দলীয় নেতাকর্মী ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।