গাইবান্ধার ডিসিকে হাইকোর্টের তলব

সাঁওতালদের ওপর হামলার প্রতিবেদনে ‘আপত্তিকর শব্দ’ ব্যবহার করায় গাইবান্ধার জেলা প্রশাসক (ডিসি) আবদুস সামাদকে তলব করেছেন হাইকোর্ট।file-2

এ-সংক্রান্ত একটি রিটের শুনানিকালে আজ মঙ্গলবার দুপুরে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

এ বিষয়ে জ্যোতির্ময় বড়ুয়া সাংবাদিকদের জানান, সাঁওতালদের প্রসঙ্গে গাইবান্ধার ডিসির দেওয়া প্রতিবেদনে ‘বাঙালি দুষ্কৃতকারী’ শব্দটি ব্যবহার করা হয়। এ শব্দের ব্যবহার করায় আদালত আগামী ১২ ডিসেম্বর তাঁকে স্বশরীরে হাজির হয়ে বিষয়টি ব্যাখ্যার নির্দেশ দেন। একই সঙ্গে সাঁওতালদের পক্ষে করা মামলার বাদী স্বপন মুরমুকে আদালতে হাজিরের জন্য গাইবান্ধার পুলিশ সুপার (এসপি) ও গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়।

গত ৬ নভেম্বর গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ আখ খামারের জমি নিয়ে বিরোধের জের ধরে সেখানে বসবাসরত প্রায় আড়াই হাজার সাঁওতাল বসতি পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। স্থানীয় বাঙালি-পুলিশ ও সাঁওতালদের মধ্যে সংঘর্ষ হয়। এতে তিন সাঁওতাল নিহত ও বেশ কয়েকজন আহত হন।

Please follow and like us:

Check Also

এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল

কক্সবাজার প্রতিনিধি ও চকরিয়া সংবাদদাতা গুনে টাকা নিচ্ছেন উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী মমতাজ বেগম। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।