ঘরোয়া কর্মসূচিতে বাধা দিচ্ছে ক্ষমতাসীন দল ও পুলিশ : বিএনপি

ক্রাইমবার্তা রিপোট:দল পুণর্গঠনে বিভিন্ন জেলায় ঘোষিত ঘরোয়া কর্মী সভা করতে ক্ষমতাসীন দল ও পুলিশ প্রকাশ্যে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

আজ বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ তুলে ধরেন।

 

রুহুল কবির রিজভী (ফাইল ফটো) 

 

তিনি বলেন, দলের কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার নাটোরে কর্মী সভা পণ্ড করে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

কর্মী সভার স্থান সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দস তালুদারের বাসভবনে দলের দায়িত্বপ্রাপ্ত দল নেতা খায়রুল কবির খোকন উপস্থিত হওয়ার পূর্বেই পুলিশ ও যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা তালা লাগিয়ে দিয়ে সেখানে অবস্থান নেয় ও সভা পণ্ড করে দেয়। শুধু তাই নয়, বাগেরহাটেও পুলিশ সম্পূর্ণ বেআইনিভাবে কর্মীসভা করতে দিচ্ছে না। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এই দেশটা আওয়ামী লীগের নিজস্ব সম্পত্তি বলেই বিরোধী দল সভা-সমাবেশ কিছুই করতে পারবে না।

রিজভী বলেন, আমরা সরকারকে বলতে চাই, অবিলম্বে বিএনপিসহ বিরোধী দলগুলোর সভা-সমাবেশ করতে সুযোগ দিন। পুলিশি গুণ্ডামী বন্ধ করুন। নইলে অশুভ পরিণতির জন্য আপনাদের প্রস্তুত থাকতে হবে।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের যুগ্মমহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শামা ওবায়েদ, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ওবায়দুল ইসলাম, আবদুস সালাম আজাদ, আবদুল আউয়াল খান প্রমূখ উপস্থিত ছিলেন।

দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে একটি নাশকতা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, চালের মূল্য বৃদ্ধি, হাওর অঞ্চলে অর্ধকোটি মানুষের অনাহারে অর্ধাহারে দিনযাপনের এই মহাদুযোর্গের সময়ে সরকারের ভিত যখন নড়বড়ে ঠিক তখনই জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে সরকার তারেক রহমানের বিরুদ্ধে নাশকতার মিথ্যা ও বানোয়াট মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। এসব মামলা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও প্রতিহিংসামূলক।

 

Please follow and like us:

Check Also

গণঅভ্যুত্থানের মাস পূর্তিতে সাতক্ষীরায় ‘শহীদী মার্চ’  পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্তিতে ‘শহীদী মার্চ’ পালিত হয়েছে সাতক্ষীরায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহরের শহীদ আসিফ চত্বরে শহীদী মার্চের কর্মসূচি পালন করে। সমাবেশে সাতক্ষীরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, ‘‘শহীদ শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।