জাফর ইকবালকে ছুরিকাঘাতকারী সেই যুবক পুলিশ হেফাজতে

ক্রাইমবার্তা রিপোর্ট:সিলেটে লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যার চেষ্টায় ছুরিকাঘাতকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুল ওরফে শফিকুরকে পুলিশ হেফাজতে দেয়া হয়েছে। পুলিশ ফয়জুলকে হাসপাতালে ভর্তি করেছে।

রোববার বিকাল পৌনে ৫টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে ফুয়জুলকে মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (এসি, কোতোয়ালি) সাদেক কাওসার দস্তগির ও কোতোয়ালি থানার ওসি মো. গৌছুল হোসেনের হাতে হস্তান্তর করে র‍্যাব-৯ এর একটি দল।

সিনিয়র সহকারী কমিশনার সাদেক কাওসার দস্তগির বলেন, আহত অবস্থায় ফয়জুলকে গ্রহণ করে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

শনিবার বিকাল ৫টা ৩৫ মিনিটের দিকে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর হামলা হয়। ছুরি দিয়ে এই লেখক-অধ্যাপকের মাথায় আঘাত করে হামলাকারী যুবক ফয়জুল।

বিকাল সাড়ে ৫টার দিকে ওই হামলার পরপর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে অপারেশন থিয়েটারে নিয়ে তার ক্ষত স্থান পরিষ্কার করে সেখানে সেলাই দেয়া হয়েছে। এরপর অধ্যাপক জাফর ইকবালকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সিএমএইচ হাসপাতালে আনা হয়।

এদিকে হামলার পরপরই উপস্থিত শিক্ষার্থী ও পুলিশ সদস্যরা হামলাকারীকে ধরে ফেলে। এরপর পিটুনি দিয়ে ওই তরুণকে ধরে নেয়া হয় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের একটি কক্ষে।

ফয়জুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পার্শ্ববর্তী কুমারগাঁওয়ের শেখপাড়ার বাসিন্দা। তার মূল বাড়ি সুনামগঞ্জের দিরাইয়ের কলিয়ার কাপনপুরে।

Check Also

ত্রাণের খ্যাদ্যের জন্য অপেক্ষমান শরনার্থীদের উপর ইসরাইলের বোমা ও গোলা বর্ষণ, জামায়াতের তীব্র নিন্দা ও প্রতিবাদ

ত্রাণের খ্যাদ্যের জন্য অপেক্ষমান ফিলিস্তিনি ক্ষুধার্ত নারী-শিশুদের উপর ইসরাইলি সৈন্যদের বর্বর বোমা হামলা ও গুলি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।