ফেব্রুয়ারি ১৩, ২০১৯
নয় বছর পর মধুর ক্যান্টিনে ছাত্রদল

ক্রাইমর্বাতা রিপোট ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সামনে রেখে দীর্ঘ নয় বছর পর আনুষ্ঠানিকভাবে মধুর ক্যান্টিনে প্রবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। আজ বুধবার সকাল পৌনে ১১টার দিকে ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর নেতৃত্বে ২০-২৫ জন নেতাকর্মী মধুর ক্যান্টিনে প্রবেশ করে তারা। এসময় ছাত্রলীগের পক্ষ হতে বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন তাদের স্বাগত জানায়।
২০১০ সালের জানুয়ারি মাসে ছাত্রদল সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করে। ওই বছরের ১৮ জানুয়ারি ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিল বের করলে ছাত্রলীগের হামলার মুখে পড়ে। এতে সে সময়ের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ ছাত্রদলের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন। এরপর আর ছাত্রদলকে ক্যাম্পাসে মিছিল করতে দেখা যায়নি। তবে এর পরের বছর ওই হামলার এক বছর পূর্তিতে হামলাকারীদের বিচারের দাবিতে ছাত্রদল শাহবাগ থেকে থেকে মিছিল বের করে ক্যাম্পাসে ঢোকার চেষ্টা করে। তবে পুলিশি বাধার কারণে ছাত্রদলের সেই চেষ্টা ব্যর্থ হয়।
আজ মধুর ক্যান্টিনে প্রবেশ করে দেখা গেছে, ছাত্রদলের নেতাকর্মীরা মধুর ভেতরে উত্তর-পূর্ব কোণে বসেছে।

তাদের দক্ষিণ পাশে ছাত্রলীগ ও পশ্চিম পাশে বাম সমর্থিত সংগঠনের নেতাকর্মীরা বসেছে।
এদিকে মধুর ভেতরে বাহিরে সকাল থেকে ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী অবস্থান নিয়েছে। মুহুর্মুহু স্লোগানে নিজেদের অবস্থান জানান দিচ্ছে তারা। সব ছাত্র সংগঠনের অবস্থানের কারণে দীর্ঘ ৯ বছর পর আবারো চাঙা মধুর ক্যান্টিন।
উল্লেখ্য, আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচনের কথা রয়েছে। নির্বাচনকে সামনে রেখে ক্যাম্পাসে সহাবস্থানের দাবি তুলে ছাত্রদল। এ দাবিতে ৭ ফেব্রুয়ারি তারা ভিসিকে স্মারকলিপিও দিয়েছিল।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


Thia is area 1

this is area2