সাতক্ষীরায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে: ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু

ক্রাইমর্বাতা রির্পোট: সাতক্ষীরা: সাতক্ষীরায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দুই জন ডেঙ্গু আক্রান্তে মৃত্যু হয়েছে। মৃত্যু শাহানারা খাতুন (৩৭) সদর উপজেলার কুশখালী গ্রামের খলিলুর রহমানের স্ত্রী ও আলমগীর হোসেন কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। গতকাল সন্ধা পর্যন্ত জেলায় ৩০৮ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। আতঙ্ক ছড়িয়ে পড়েছে জেলা ব্যাপি।
অভিযোগ উঠেছে কালিগঞ্জ হাসপাতাল ও সদর হাসপাতাল কতৃৃপক্ষের অব্যস্থাপনা ও খামখেয়ালীপনার। রোগী মৃত্যুমুখে পতিত হওয়ার পরে রেফার করা হয় অন্যাত্রে। শতকষ্ট আর ভোগান্তিতে পড়তে হয় রোগীর স্বজনদের। স্বজনদের দাবী মৃত্যু নিশ্চিত জেনে রোগীদের রেফার করা হয়।
শুক্রবার ভোর রাত ৩টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে খুলনা মেডিকেলে নেওয়ার পথে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে শাহানারা খাতুন (৩৭) নামে আরো এক গৃহবধূর মৃত্যুু হয়েছে। শাহানারা খাতুন সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী গ্রামের খলিলুর রহমানের স্ত্রী।
শাহানারা খাতুনের দেবর জিয়াউর রহমান জানান, গত ১৮ তারিখে তার ভাবী ডেঙ্গুতে আক্রান্ত হলে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।গতকাল ভোর রাত ৩টার দিকে তার অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে। সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে ২২ আগস্ট বিকালে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের মাদ্রাসা ছাত্র আলমগীর গাজী।
এদিকে, সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ আবু শাহিন জানান, সাতক্ষীরায় শুক্রুবার পর্যন্ত মোট ৩০৮ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৫১ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ২১৭ জন।

Please follow and like us:

Check Also

ইছামতি নদীরপাড় কেটে পাইপ বসিয়ে মৎস্য পয়েন্ট তৈরি: ঝুঁকিতে বেড়িবাঁধ

নিজস্ব প্রতিনিধি: ইছামতি নদীর পাড় কেটে অবৈধভাবে পাইপ বসিয়ে গড়ে তোলা হয়েছে মৎস্য রেণু প্রসেসিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।