নানা আয়োজনে সাতক্ষীরায় মহান বিজয় পালিত হচ্ছে

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা:: আজ মহান বিজয় দিবস। দিবসটি উদযাপনের লক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। ১৬ ডিসেম্বর প্রত্যুষে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে ৩১ বার তোপধ্বণির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।

আজ সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, বে-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, দোকানপাট, বাসভবন, ও অন্যান্য প্রতিষ্ঠান জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮ টায় সাতক্ষীরা স্টেডিয়াম জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠনিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শহিদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাত, পুলিশ, বিএনসিসি, ব্যাটালিয়ন আনসার, কারারক্ষি, রোভার স্কাউট, গার্লস গাইড ও শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী, সকাল ১০টায় সাতক্ষীরা স্টেডিয়াম ভবন রক্তদান কর্মসূচী, সকাল ১০.৪৫ শহীদ আব্দুর রাজ্জাক পার্ক বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, সকাল ১১টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ কবরস্থান শহীদ আব্দুর রাজ্জাকের সমাধি জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন, সকাল সাড়ে ১১ টায় জেলা শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সন্তানদের সংবর্ধনা, দুপুর সাড়ে ১২ টায় সাতক্ষীরা পৌর দীঘিতে সাঁতার প্রতিযোগিতা এবং হাঁসধরা প্রতিযোগিতা, দুপুর ১.৩০ মিনিটে হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম, এতিমখানা, সর: শিশুপরিবার ও ভবঘুরে প্রতিষ্ঠানসমূহ উন্নতমানের খাবার পরিবেশন, জোহরের নামাজ অন্তে কালেক্টরেট জামে মসজিদসহ জেলার সকল মসজিদে জাতির শান্তি, সমৃদ্ধি এবং অগ্রগতি কামনা করে আলোচনা এবং মুক্তিযুদ্ধে শহিদ/আতœদানকারী/যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ মোনাজাত, দুপুর ৩ টায় সাতক্ষীরা স্টেডিয়াম প্রীতি ভলিবল ও কাবাডি প্রতিযোগিতা, একই সময়ে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা ও ক্রীড়া অনুষ্ঠান, বিকাল ৪ টায় সাতক্ষীরা স্টেডিয়ামের সৌখিন ফুটবল প্রতিযোগিতা: (বীর মুক্তিযোদ্ধা বনাম অন্যান্য), সন্ধ্যা ৬ টায় শহিদ আব্দুর রাজ্জাক পার্কস্থ কেন্দ্রীয় শহিদ মিনার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠিত হবে।

এছাড়াও সুবিধামত সময়ে সকল মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয় জাতির শান্তি, সমৃদ্ধি এবং অগ্রগতি কামনা করে আলোচনা এবং মুক্তিযুদ্ধে শহিদ/আতœদানকারী/যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ প্রার্থনা করা হবে।

গতকাল ১৫ ডিসেম্বর শিশু একাডেমী প্রাঙ্গনে লোকনৃত্য, দেশাত্ববোধক সংগীত ও সকল শ্রেণির শিশুদের ছবি আঁকা প্রতিযোগিতা ও প্রতিবন্ধী শিশুদের ছবি আঁকা প্রতিযোগিতার আয়োজন করা হয়। একই সাথে গত ১৪ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যায় খুলনা রোড মোড়, নিউ মার্কেট মোড়, শহিদ আব্দুর রাজ্জাক পার্ক মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনী করা হয়। জেলা তথ্য অফিসার স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে।

Please follow and like us:

Check Also

কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানকে অব্যাহতি

সনদ বাণিজ্য চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্ত্রী গ্রেফতার হওয়ার পর এবার বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।