সামাজিক দুরত্ব ও সুরক্ষা মেনেই বেনাপোলে দ্বিতীয় দিনের মতো চলছে চিকিৎসা,খাদ্যসামগ্রী ও পাটবীজ আমদানি

মসিয়ার রহমান,বেনাপোল:করোনার কারনে বন্ধ হয়ে যাওয়ার দীর্ঘ ৩৯দিন পর শুরু হওয়ার ২য় দিনের মতো বেনাপোল স্থলবন্দর দিয়ে চিকিৎসা,খাদ্যসামগ্রী ও পাটবীজ আমদানি চলছে।

শনিবার (০২ মে) দুপুরে বেনাপোল চেকপোষ্ট শুন্য লাইনে ২০০ টন পাটবীজ ভারতীয় ট্রাক থেকে বাংলাদেশি ৮ টি ট্রাকে আনলোড করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য পন্য আনলোড হবে।

ভারত ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ন সম্পর্কের কারনে করোনার এ দুর্যোগের সময়েও ভারত থেকে শুরু হলো আমদানি। সামাজিক দূরত্ব ও সুরক্ষার নির্দেশনা মেনেই সীমান্তে লোড আনলোড হচ্ছে পন্য। অফিসিয়ালি কাজ শেষে যাবে গন্তব্যে। এতে করে সীমিত আকারে হলেও উপকৃত হবে আমদানি কারকরা। বাংলাদেশ ভারত চেম্বার অব কমার্সের পরিচালক মতিয়ার রহমান বলেন দু‘দেশের হাইকমিশনার ও বানিজ্য সংশ্লিষ্টদের আন্তরিকতার ফলে সীমিত আকারে হলেও চালু হলো আমদানি। তবে ইন্ড্রাষ্টিয়াল কাচামাল সহ অন্য পন্য দ্রুত সময়ে আমদানি প্রয়োজন। না হলে ভেঙে পড়বে দেশের শিল্প কলকারখানা। এসব বিষয়ে বানিজ্য সংশ্লিষ্টরা কাজ করছেন বলে জানান তিনি।

কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মোঃ নাসিদুল হক বলেন, করোনার কারনে বন্ধ হয়ে যাওয়ার দীর্ঘ ৩৯দিন পর দ্বিতীয় দিনের মতো বেনাপোল স্থলবন্দর দিয়ে চিকিৎসা, খাদ্যসামগ্রী ও পাটবীজ আমদানি চলছে। শনিবার সকালে বেনাপোল চেকপোষ্ট জিরো লাইনে ২০০টন পাটবীজ ভারতীয় ট্রাক থেকে বাংলাদেশি ট্রাকে আনলোড করা হয়েছে। পরে অন্যান্য মালামাল আনলোড করা হবে। সামাজিক দূরত্ব সকল প্রকার সূরক্ষা বিধি বিধান মেনেই চলছে আমদানি কার্য্যক্রম।

Please follow and like us:

Check Also

গণঅভ্যুত্থানের মাস পূর্তিতে সাতক্ষীরায় ‘শহীদী মার্চ’  পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্তিতে ‘শহীদী মার্চ’ পালিত হয়েছে সাতক্ষীরায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরার শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহরের শহীদ আসিফ চত্বরে শহীদী মার্চের কর্মসূচি পালন করে। সমাবেশে সাতক্ষীরার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, ‘‘শহীদ শিক্ষার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।